খেলা

বার্সা-অ্যাটলেটিকোর ট্রেবল জয়ের সমীকরণ

By Daily Satkhira

February 07, 2017

লা লিগা, কোপা ডেল রে ও চ্যাম্পিয়নস লিগ এই তিন শিরোপা জয়ের সমীকরণ মেলাতে আজ মাঠে নামছে বার্সেলোনা ও অ্যাটলেটিকো। আজ যে বাদ পড়েব তারই ট্রেবল জয়ের স্বপ্ন শেষ হয়ে যাবে। বাংলাদেশ সময় রাত দুইটায় বার্সার ঘরের মাঠ ন্যু ক্যাম্পে মুখোমুখি হবে দুদল।

প্রথম লেগে অ্যাটলেটিকোর নিজেদের মাঠে তাদের ২-১ গোলে হারিয়েছে বার্সেলোনা। তাই আজ ড্র করলেই ফাইনাল নিশ্চিত মেসি-সুয়ারেজদের। তবে উল্টো হিসেব অ্যাটলেটিকাের। অন্তত ফাইনালে যেতে হলে অন্তত ২ গােলের ব্যবধান জিততে হবে ডিয়েগো সিমিওনের দলকে।

আজকের ম্যাচের আগে অ্যাটলেটিকোর জন্য অনুপ্রেরণা হতে পারে গত বছরের চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনাল। সেবার বার্সার মাঠে ২-১ গোলে হেরেও পরের লেগে নিজেদের মাঠে ২-০ গোলে জিতেছিল তারা। তবে এবার ব্যাপারটা বিপরীত। খেলাটা যে হবে বার্সার দূর্গে।

এই ম্যাচ সামনে রেখে লিগের সর্বশেষ ম্যাচে বার্সা কোচ বিশ্রাম দেন লুইস সুয়ারেজকে। মেসিকেও তুলে নেন ৬৫ মিনিটে। তিন হলুদ কার্ডের কারণে নেইমারকে পাওয়া যাচ্ছে না। চোটের কারণে নেই জেরার্ড পিকে ও রাফিনহা। তবে মাঝমাঠের দুই ভরসা আন্দ্রেস ইনিয়েস্তা ও সার্জিও বুসকেটস সুস্থ হয়ে উঠেছেন।

উল্টো অবস্থা অ্যাটলেটিকো মাদ্রিদের। ঘরের মাঠে ২-১ গোলে হেরে যাওয়ায় আজ কমপক্ষে ২ গোলের ব্যবধানে জিততে হবে অথবা ১ গোলের ব্যবধানের জয়ে করতে হবে ২-এর বেশি গোল। ন্যু ক্যাম্পে তাদের সর্বশেষ জয় ২০০৬ সালের ফেব্রুয়ারিতে। ৩-১ গোলে জিতেছিল অ্যাটলেটিকো। নিষেধাজ্ঞার কারণে সেই ম্যাচের জয়ের নায়ক গাবি আজ খেলতে পারছেন না।

কোপার অন্য সেমিফাইনালে বুধবার মুখোমুখি হবে সেল্টা ভিগো ও আলাভেস।