বিনোদন

ফিল্মফেয়ার পুরস্কার : মনোনয়ন পেলেন ঢাকার পাঁচ তারকা

By Daily Satkhira

February 07, 2017

শাকিব খান, আরিফিন শুভ, জয়া আহসান, নুসরাত ফারিয়া ও কুসুম শিকদার— বাংলাদেশের এই পাঁচ তারকা ভারতের ‘বাংলা ফিল্মফেয়ার পুরস্কার-২০১৭’-এর আসরে সেরা নায়ক ও সেরা নায়িকা হিসেবে মনোনয়ন পেয়েছেন। ২৫ ফেব্রুয়ারি ভারতের মুম্বাইয়ে অনুষ্ঠিত হতে যাচ্ছে বাংলা ফিল্মফেয়ার পুরস্কার-২০১৭-এর আসর।

মনোনয়নপ্রাপ্তি প্রসঙ্গে শাকিব খান বলেন, “এর আগে ‘শিকারি’ ছবিটি কলকাতার কলাকার পুরস্কারে সেরা ছবি হিসেবে বিজয়ী হয়েছে। এবার সেরা নায়ক হিসেবে মনোনয়ন পেয়ে ভালো লাগছে। এটা আসলে ভালো কাজের ফসল। একটি ভালো ছবি যেমন ব্যবসা নিয়ে আসতে পারে, তেমনি পুরস্কারও ঘরে তুলতে পারে। এই অনুপ্রেরণা আগামীর কাজগুলোতে উৎসাহ হয়ে কাজ করবে।”

মনোনয়নপ্রাপ্তির খবরে আরিফিন শুভ ধন্যবাদ দেন পরিচালককে। তিনি বলেন, “এই কৃতিত্ব পুরোটাই জাকির হোসেন রাজু স্যারের। তিনি আমাকে দিয়ে উনার কাঙ্ক্ষিত অভিনয়টি বের করে নিয়েছেন। আমি আমার মতো চেষ্টা করেছি মাত্র। ‘নিয়তি’র মতো ছবির জন্যই আমি মনোনয়ন পেয়েছি। এ ধরনের ভিন্ন মাত্রার চরিত্রে নিয়ে দর্শকের সামনে বারবার হাজির হতে চাই।”

শাকিব খান ‘শিকারি’ ছবির জন্য, আরিফিন শুভ ‘নিয়তি’, জয়া আহসান ‘ঈগলের চোখে’, নুসরাত ফারিয়া ‘হিরো ৪২০’ ও কুসুম শিকদার ‘শঙ্খচিল’ ছবির জন্য কলকাতা ‘বাংলা ফিল্মফেয়ার পুরস্কার-২০১৭’-এর সেরা নায়ক-নায়িকার মনোনয়ন পেয়েছেন।

কাঙ্ক্ষিত শিল্পীকে বাংলা ভাষাভাষীরা বাংলা ফিল্মফেয়ার পুরস্কারের ওয়েবসাইটে গিয়ে ভোট দিতে পারেন। ঠিকানা- filmfare.com/awards/filmfare-awards-east-2017