খেলা

বোল্ট ঝড়ে ৯২ রানে গুটিয়ে গেল ভারত

By Daily Satkhira

January 31, 2019

অনলাইন ডেস্ক: নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের সিরিজ ৩-০ ব্যবধানে ইতোমধ্যে নিশ্চিত হয়েছে। তাই চতুর্থ ম্যাচে নিয়মিত অধিনায়ক বিরাট কোহলি ও সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে বিশ্রাম দেয়া হয়েছিল। দলের দুই স্তম্ভকে বাইরে রেখে খেলতে নামা ভারত রীতিমতো নাস্তানাবুদ হয়েছে ট্রেন্ট বোল্টদের কাছে। শেষ পর্যন্ত ৩০.৫ ওভার ব্যাট করে ৯২ রানে অলআউট হয়ে গেছে রোহিত শর্মার নেতৃত্বাধীন ভারত।

হ্যামিল্টনে বৃহস্পতিবার সকালে টস জিতে ভারতকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন। দুই ওপেনার রোহিত শর্মা ও শিখর ধাওয়ান ইনিংসের গোড়াপত্তন করতে নেমে ভালো শুরুরই আভাস দিচ্ছিলেন।

তবে ২১ রানে ট্রেন্ট বোল্টের বলে বোল্ড হয়ে যান ধাওয়ান। এরপর মাত্র ১৯ রানের মধ্যে বোল্ট ও কলিন ডি গ্র্যান্ডহোম একে একে তুলে নেন আরও ছয়টি উইকেট। বাকি তিন উইকেট নিতে অবশ্য কিউইদের খরচ করতে হয়েছে আরও ৫২ রান। ভারতের ইনিংসে যুজবেন্দ্র চাহাল সর্বোচ্চ ১৮ রান করেন। এছাড়া হার্দিক পান্ডে ১৬, কুলদীপ যাদব ১৫ ও শিখর ধাওয়ান ১৩ রান করেন। ১০ ওভার বল করে ২১ রান খরচায় বোল্ট একাই তুলে নেন ৫ উইকেট। এছাড়া কলিন ডি গ্র্যান্ডহোম ২৬ রানের বিনিময়ে নেন তিন উইকেট।