খেলা

চিটাগংকে হারালো সিলেট

By Daily Satkhira

February 02, 2019

খেলার খবর: বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ৪০তম ম্যাচে দিনের দ্বিতীয় খেলায় সিলেট সিক্সার্স ও চিটাগং ভাইকিংস মুখোমুখি হয়। সিলেটের দেওয়া ১৬৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১৩৬ রানে আটকে যায় ভাইকিংসদের ইনিংস। ফলে ২৯ রানের জয় পায় অলক কাপালির দল সিলেট সিক্সার্স। মিরপুর শের-ই- বাংলা স্টেডিয়ামে সন্ধ্যা ৭টায় খেলাটি শুরু হয়। খেলাটি সরাসরি সম্প্রচার করছে গাজী টিভি ও মাছরাঙা টিভি চ্যানেল।

সিলেটের বিপক্ষে ১৬৬ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে ৩ রানে দুই ওপেনারের উইকেট হারিয়ে প্রাথমিক বিপর্যয়ে পড়ে চিটাগং। এরপর একাই দলকে টেনে তোলার চেষ্টা করেন মুশফিকুর রহিম।

তৃতীয় উইকেট জুটিতে ইয়াসির আলীর সঙ্গে যোগ করেন ৪২ রান। ব্যক্তিগত ২৭ রানে অলক কাপালির বলে বাউন্ডারি হাঁকাতে গিয়ে জেসন রয়ের হাতে দুর্দান্ত ক্যাচে পরিণত হন ইয়াসির আলী।

এরপর মোসাদ্দেক হোসেন সৈকতকে সঙ্গে নিয়ে ফের ৩৫ রানের জুটি গড়েন মুশফিকুর রহিম। ১৫ বলে ২৫ রান করে এবাদত হোসেনের বলে ক্যাচ তুলে দিয়ে ফেরেন মোসাদ্দেক। ছয় নম্বর পজিশনে ব্যাটিংয়ে নেমে মাত্র ৮ রানে ফেরেন চিটাগংয়ের জিম্বাবুয়ান অলরাউন্ডার সিকান্দার রাজা।

৯৬ রানে ৫ ব্যাটসম্যানের বিদায়ের পর চিটাগংয়ের একমাত্র ভরসা ছিলেন মুশফিকুর রহিম। তার ব্যাটে ভর করেই জয়ের স্বপ্ন দেখছিল চটতলার দলটি। জয়ের জন্য শেষ দিকে ৩০ বলে চিটাগংয়ের প্রয়োজন ৫৭ রান।

১৬তম ওভারে রান আউট হয়ে ফেরেন মুশফিকুর রহিম। ৩২ বলে তিন চার ও সমান ছক্কায় ৪৮ রান করে ফেরেন মুশফিক। তার বিদায়ের পর মাত্র ৫ রান করে ফেরেন দাসুন শানাকা। ১২৯ রানে ৭ উইকেট হারিয়ে চরম বিপদে পড়ে চিটাগং।

সংক্ষিপ্ত স্কোর

সিলেট সিক্সার্স: ২০ ওভারে ১৬৫/৫ (ফ্লেচার ৬৬, নওয়াজ ৩৪, সাব্বির ৩২; ভিলজোয়েন ৪/২৯)।

চিটাগং ভাইকিংস: ১৮.৩ ওভারে ১৩৬/১০ (মুশফিক ৪৮, ইয়াসির ২৭, মোসাদ্দেক ২৫; এবাদত ৪/১৭)।

ফল: সিলেট সিক্সার্স ২৯ রানে জয়ী।