খেলা

৬ রানে পাকিস্তানের হার

By Daily Satkhira

February 02, 2019

খেলার খবর: ওয়ানডে সিরিজ হারের পর টি-টোয়েন্টিতে ভালো কিছুর প্রত্যাশায় ছিলো পাকিস্তান। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে টান টান উত্তেজনা তৈরি করেও ম্যাচটি তারা হেরে গেছে মাত্র ৬ রানে!

ফলে সংক্ষিপ্ত এই ফরম্যাটে টানা ১১ ম্যাচ তাড়া করে জয়ের পর হার দেখলো পাকিস্তান। টি-টোয়েন্টিতে অবশ্য এই তাড়া করে টানা ম্যাচ জয়ের রেকর্ড পাকিস্তানেরই।

কেপ টাউনে ১৯৩ রানের লক্ষ্যে খেলতে নেমে ৪ রানে প্রথম উইকেট হারিয়ে হোঁচট খেলেও পাকিস্তানের ইনিংসে প্রাণ ফেরায় বাবর আজমের ২৭ বলে করা ৩৮ রান ও হুসেইন তালাতের ৩২ বলে করা ৪০ রানের ইনিংস। এই দুজন ফেরার পর অপরপ্রান্ত আগলে আগ্রাসী ভঙ্গিতে ব্যাট করেন অধিনায়ক শোয়েব মালিক। বিদায় নেওয়ার আগে ৩১ বলে করেন ৪৯ রান। অপরপ্রান্তে কেউ থিতু না হলেও ম্যাচটায় জয়ের সম্ভাবনা জাগে তারই আগ্রাসী ব্যাটিংয়ে। তবে শেষ ওভারে চাপের কাছে মাথা নোয়ানোতে সফল হয়নি পাকিস্তান। ১৯.৩ ওভারে মালিককে ফিরিয়ে জয়ের সম্ভাবনার ইতি ঘটান ক্রিস মরিস। পাকিস্তান ৯ উইকেটে তুলতে পারে ১৮৬ রান।

প্রোটিয়াদের পক্ষে দুটি করে উইকেট নেন বিউরান হেনড্রিকস, মরিস ও শামসি। এর আগে টস হেরে পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম এই ম্যাচে ৬ উইকেটে ১৯২ রানের বিশাল সংগ্রহ গড়ে দক্ষিণ আফ্রিকা। স্বাগতিকরা ওপেনার রিজা হেনড্রিকস ও অধিনায়ক ফাফ দু প্লেসিসের ঝড়েই ৬ উইকেটে ১৯২ রান তোলে। রিজা ৪১ বলে ৭৪ আর দু প্লেসিস ৪৫ বলে ৭৮ রানের ঝড়ো ইনিংস খেললে পাকিস্তানের সামনে বড় লক্ষ্য ছুঁড়ে দেওয়ার পুঁজি পায় তারা। পাকিস্তানের পক্ষে তিনটি উইকেট নেন উসমান শিনওয়ারি।