জাতীয়

রাজনৈতিক নেতাদের নিয়ে প্রধানমন্ত্রীর চা-চক্র

By Daily Satkhira

February 02, 2019

রাজনীতির খবর: একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে যেসব রাজনৈতিক জোট ও দল প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সংলাপে যোগ দিয়েছিল সেসব নেতাদের সম্মানে আজ শনিবার গণভবনে চা-চক্রের আয়োজন করেন প্রধানমন্ত্রী।

আওয়ামী লীগ, জাতীয় পার্টি, ওয়ার্কার্স পার্টি, জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ-ইনু), জাতীয় পার্টি (মঞ্জু), জাসদ (আম্বিয়া), বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ), গণতন্ত্রী পার্টি, সাম্যবাদী দল, বিকল্পধারা বাংলাদেশ, ইসলামী ঐক্যজোট, তরীকত ফেডারেশন ও বাংলাদেশ ন্যাশনালিস্ট অ্যালায়েন্সসহ (বিএনএ) বিভিন্ন রাজনৈতিক দলের জ্যেষ্ঠ নেতারা প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনের দক্ষিণ লনে আয়োজিত অনুষ্ঠানে যোগ দেন।

শেখ হাসিনা বিকেল ৪টা ১০ মিনিটে অনুষ্ঠানস্থলে আসেন এবং নেতাদের সঙ্গে কুশল বিনিময় করেন। সেই সঙ্গে তিনি অতিথিদের টেবিলে যান এবং তাদের সম্পর্কে খোঁজখবর নেন।

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, আওয়ামী লীগের জ্যেষ্ঠ নেতা সাবেক শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, সাবেক কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, সাবেক গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, শেখ ফজলুল করিম সেলিম, সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, সাবেক বাণিজ্যমন্ত্রী ফারুক খান, আবদুল মতিন খসরু, কৃষিমন্ত্রী ড. আবদুর রাজ্জাক, তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন, গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, জাতীয় পার্টির কো-চেয়ারম্যান ও সাবেক বিরোধী নেত্রী রওশন এরশাদ, জাতীয় পার্টির কো-চেয়ারম্যান জিএম কাদের, মহাসচিব মশিউর রহমান রাঙ্গা, রুহুল আমিন হাওলাদার, জিয়াউদ্দিন আহমেদ বাবলু, আনিসুল ইসলাম মাহমুদ, মুজিবুল হক চুন্নু, সুনীল শুভ রায়, জেপি (মঞ্জু) সভাপতি আনোয়ার হোসেন মঞ্জু, জাসদ সভাপতি হাসানুল হক ইনু ও সাধারণ সম্পাদক শিরিন আখতার, জাসদ (আম্বিয়া) নেতা মঈন উদ্দীন খান বাদল ও নাজমুল হক প্রধান, ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন ও সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা চা-চক্রে যোগ দেন।

এছাড়া বিকল্পধারা বাংলাদেশের সভাপতি এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী, মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নান, মাহি বি. চৌধুরী, শমসের মবিন চৌধুরী, ইসলামী ঐক্যজোটের সভাপতি আলহাজ মিসবাহুর রহমান চৌধুরী, তরীকত ফেডারেশনের চেয়ারম্যান সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারী, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া ও বিএনএ সভাপতি ব্যারিস্টার নাজমুল হুদাসহ আওয়ামী লীগ ও ১৪ দলীয় জোটের অন্যান্য নেতা, প্রধানমন্ত্রীর উপদেষ্টা ও প্রধানমন্ত্রীর সংশ্লিষ্ট সচিবরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান উপলক্ষে গণভবননের দক্ষিণ লনকে বাহারি সাজে সাজানো হয়। সেই সঙ্গে ছিল দেশাত্মবোধক গান।

আমন্ত্রিত অতিথিদের চটপটি, ফুচকা, মুড়ি, মোয়া, নাড়ু, কদমা, মুরালি, ভাপা পিঠা, চিতই পিঠা, পাটিসাপটা, পুলি পিঠা, জিলাপি, কাবাব ও নানসহ নানা ঐতিহ্যবাহী খাবার ও পিঠা দিয়ে আপ্যায়ন করা হয়।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের সূত্র অনুযায়ী, শেখ হাসিনা চা-চক্রে ৫৪টি রাজনৈতিক দলের নেতাদের আমন্ত্রণ করেছিলেন। জাতীয় ঐক্যফ্রন্ট ছাড়া সব রাজনৈতিক দলের নেতারা অনুষ্ঠানে যোগ দিয়েছেন।

৩০ ডিসেম্বরের একাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার সরকারি বাসভবন গণভবনে ১ থেকে ৭ নভেম্বর বিভিন্ন রাজনৈতিক দলের সঙ্গে সংলাপ করেছিলেন।