খেলা

টানা চতুর্থবার কোপা ডেল রে’র ফাইনালে বার্সেলোনা

By Daily Satkhira

February 08, 2017

স্প্যানিশ কোপা ডেল রে’র সেমিফাইনালের দ্বিতীয় লেগে দুই জায়ান্ট বার্সেলোনা ও অ্যাটলেটিকো মাদ্রিদের খেলাটি ১-১ গোলে ড্র হয়েছে। এতে প্রথম লেগে জেতা বার্সেলোনা কোপা ডেল রে’র ফাইনাল নিশ্চিত করেছে।

এ নিয়ে টানা চতুর্থবারের মতো কোপা ডেল রে’র ফাইনালে উঠলো কাতালানরা। আর সর্বশেস সাত মৌসুমের ছয়টিতেই ফাইনাল নিশ্চিত করলো তারা।

প্রথম লেগে জয় পাওয়ায় ঘরের মাঠে ফেভারিট হিসেবেই শুরু করে টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়ন বার্সেলোনা। খেলার ৪৩ মিনিটে গোল করে বার্সাকে এগিয়ে নেন লুইস সুয়ারেজ। ৫৭ মিনিটে দ্বিতীয় হলুদ কার্ড দেখে বার্সার সার্জিও রবার্তো মাঠ ছাড়লে চাপে পড়ে কাতালানরা। এর কিছুক্ষণ পর প্রতিপক্ষের কারাসকো দ্বিতীয় হলুদ  দেখে মাঠ ছাড়লে ১০ জনের দলে পরিণত হয় অ্যাটলেটিকো মাদ্রিদও।

খেলার ৮৩ মিনিটে গোল করে দলকে সমতায় ফেরান অ্যাটলেটিকোর গামেরিও।  নির্ধারিত সময়ের শেষ মিনিটে লুইস সুয়ারেস লাল কার্ড দেখে মাঠ ছাড়লে ৯ জনের দলে পরিণত হয় বার্সেলোনা। খেলার অতিরিক্ত সময়ে আক্রমণ-পাল্টা আক্রমণ হলেও আর কোনো অঘটন হতে দেয়নি বার্সা।

ফাইনাল নিশ্চিত হলেও একটা বড় চিন্তায় থাকলেন লুইস এনরিক। কারণ লালকার্ড নিষেধাজ্ঞায় ফাইনালে তিনি দলে পাবেন না রবার্তো এবং সুয়ারেজকে। তবে ভাল খবরও আছে, হলুদ কার্ডের নিষেধাজ্ঞা কাটিয়ে ফিরবেন নেইমার। সেই সাথে সুস্থ আছেন আন্দ্রেস ইনিয়েস্তা এবং সার্জিও বুটসকেটস।

এবারের ফাইনালে উঠে বার্সেলোনা পেছনে ফেলেছে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদকে। সর্বাধিক ৪০ বার কোপা ডেল রে’র ফাইনালে নাম উঠলো কাতালানদের। এছাড়া ৬৩ বছর পর আবারও টানা চারবার ফাইনালে উঠলো তারা। এর আগে ১৯৫১ থেকে ১৯৫৪ এই চার মৌসুমে ফাইনালে উঠেছিল বার্সা।