বিনোদন

লেডি গাগার দখলেই তিন পুরস্কার

By Daily Satkhira

February 12, 2019

বিনোদন সংবাদ: সঙ্গীতের সবচেয়ে সম্মানজনক পুরস্কার গ্র্যামি অ্যাওয়ার্ডের ৬১তম আসর বসে গতকাল সোমবার। তারকাদের বর্ণিল উপস্থিতি আর গ্ল্যামারে মাতে যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের লস অ্যাঞ্জেলেস শহরের স্টেপলস সেন্টার। এবার লেডি গাগা একাই জিতেছেন তিনটি পুরস্কার। এর একটি হলো বেস্ট পপ পারফরম্যান্স এবং অন্যটি অস্কারে মনোনীত ‘এ স্টার ইজ বর্ন’ ছবিতে পপ ডুয়েটের জন্য। এ ছাড়া ভিজুয়াল মিডিয়ার জন্য লেখা শ্রেষ্ঠ গানের সম্মান হিসেবেও পুরস্কার অর্জন করেন তিনি।

এবারে সেরা নবাগত শিল্পীর পুরস্কার জিতেছেন ব্রিটিশ তারকা ডুয়া লিপা। অন্যদিকে ‘গোল্ডেন আওয়ার’ অ্যালবামের জন্য বর্ষসেরা অ্যালবাম, সেরা কান্ট্রি অ্যালবাম, সেরা কান্ট্রি একক পারফরম্যান্স ও সেরা কান্ট্রি সংয়ের পুরস্কার পেয়েছেন ক্যাসি মাসগ্র্যাভস। ‘দিস ইজ আমেরিকা’র জন্য সেরা রেকর্ড ও বর্ষসেরা গানের পুরস্কার জিতেছেন চাইল্ডিশ গ্যামবিনো। ‘ইনোভেশন অব প্রাইভেসি’র জন্য সেরা র‌্যাপ অ্যালবামের পুরস্কার ঘরে তুলেছেন কার্ডি বি।

এবারের গ্র্যামির আসরে অতিথি হয়েছেন সাবেক মার্কিন ফার্স্টলেডি মিশেল ওবামা। কীভাবে নারীরা নিজেদের ক্ষমতায়নে ভূমিকা রেখেছে তা নিয়ে আলোচনা করেন তিনি। তার সঙ্গে আরও ছিলেন লেডি গাগা, জেনিফার লোপেজ, জাদা পিনকেট স্মিথ প্রমুখ।

৬১তম গ্র্যামি অ্যাওয়ার্ড বিজয়ীদের তালিকা

সেরা অ্যালবাম ক্যাসি মাসগ্র্যাভস :গোল্ডেন আওয়ার, সেরা রেকর্ড চাইল্ডিশ গ্যামবিনো :দিস ইজ আমেরিকা, সেরা গান চাইল্ডিশ গ্যামবিনো :দিস ইজ আমেরিকা, সেরা নতুন শিল্পী ডুয়া লিপা, সেরা পপ [একক] গান লেডি গাগা :জোয়ান, সেরা পপ [দ্বৈত/দলীয়] গান লেডি গাগা ও ব্র্যাডলি কুপার :শ্যালো, সেরা ট্র্যাডিশনাল পপ অ্যালবাম উইলি নেলসন :মাই ওয়ে, সেরা পপ অ্যালবাম আরিয়ানা গ্র্যান্ডে :সুইটেনার, সেরা ড্যান্স রেকর্ডিং সিল্ক্ক সিটি ও ডুয়া লিপা ফিচারিং ডিপলো ও মার্ক রনসন :ইলেক্ট্রিসিটি, সেরা ড্যান্স/ইলেক্ট্রনিক অ্যালবাম জাস্টিস :ওম্যান ওয়ার্ল্ডওয়াইড, সেরা রক পারফরম্যান্স ক্রিস কর্নেল :হোয়েন ব্যাড ডাজ গুড, সেরা মেটাল পারফরম্যান্স হাই অন ফায়ার :ইলেক্ট্রিক মেসাইয়া, সেরা রক অ্যালবাম গ্রেটা ভ্যান ফ্লিট :ফ্রম দ্য ফায়ার্স, সেরা অলটারনেটিভ অ্যালবাম বেক :কালারস, সেরা আর অ্যান্ড বি পারফরম্যান্স এইচইআর ফিচারিং ড্যানিয়েল সিজার, সেরা আরবান কনটেম্পরারি অ্যালবাম দ্য কার্টারস :এভরিথিং ইজ লাভ, সেরা র‌্যাপ সং ড্র্যাক :গডস প্ল্যান, সেরা র‌্যাপ অ্যালবাম কার্ডি বি :ইনোভেশন অব প্রাইভেসি, সেরা কান্ট্রি অ্যালবাম ক্যাসি মাসগ্র্যাভস :গোল্ডেন আওয়ার, সেরা মিউজিক্যাল থিয়েটার অ্যালবাম দ্য ব্র্যান্ডস ভিজিট, প্রডিউসার অব দ্য ইয়ার ফ্যারেল উইলিয়ামস, সেরা মিউজিক ভিডিও চাইল্ডিশ গ্যামবিনো :দিস ইজ আমেরিকা।