ফিচার

ডাকসুতে কোটা সংস্কার আন্দোলনকারীদের প্যানেল

By Daily Satkhira

February 25, 2019

রাজনীতির খবর: ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে পূর্ণাঙ্গ প্যানেল ঘোষণা করেছে কোটা সংস্কার আন্দোলনকারীদের সংগঠন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ। আজ সোমবার সকালে বিশ্ববিদ্যালয়ের ডাকসু ভবনের সামনে সংবাদ সম্মেলনে এ প্যানেল ঘোষণা করা হয়।

প্যানেলে ভিপি (সহসভাপতি) হিসেবে সংগঠনের যুগ্ম আহ্বায়ক নুরুল হক নুর, জিএস (সাধারণ সম্পাদক) পদে মুহাম্মদ রাশেদ খাঁন ও সহসাধারণ সম্পাদক (এজিএস) পদে মো. ফারুক হোসেনের নাম ঘোষণা করা হয়েছে।

বাকি পদগুলোর মধ্যে রয়েছেন স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক পদে নাজমুল হুদা, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক পদে মো. সোহরাব হোসেন, কমনরুম ও ক্যাফেটেরিয়া সম্পাদক পদে শেখ জামাল, আন্তর্জাতিক সম্পাদক পদে হাবিবুল্লাহ বেলালী, সাহিত্য সম্পাদক পদে আকরাম হোসেন, সাংস্কৃতিক সম্পাদক পদ নাহিদ ইসলাম, ক্রীড়া সম্পাদক পদে মামুনুর রশীদ (মামুন), ছাত্র পরিবহন সম্পাদক পদে রাজিবুল ইসলাম ও সমাজসেবা সম্পাদক পদে আখতার হোসেন।

এ ছাড়া ডাকসু নির্বাচনে সদস্য হিসেবে লড়বেন উম্মে কুলসুম বন্যা, রাইয়ান আবদুল্লাহ, সাব আল মাসানী, ইমরান হোসেন ও শাহরিয়ার আলম সৌম্য।

ডাকসুতে মোট ২৫টি পদে নির্বাচন হবে। এর মধ্যে ১২টি সম্পাদকীয় পদ ও ১৩টি সদস্য পদ। সদস্য পদে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ পাঁচজনের নাম ঘোষণা করেছে। বাকি আটজনের নাম পরে ঘোষণা করবেন বলে জানিয়েছে তারা।

এ ছাড়া বাকি ২২টি পদেও ছাত্রলীগের প্যানেল থেকে মনোনীতদের নাম ঘোষণা করা হয়েছে।