রাজনীতি

গণতন্ত্রকে হত্যা করে তামাশার নির্বাচন চলছে : রিজভী

By Daily Satkhira

February 28, 2019

রাজনীতির খবর: সরকার গণতন্ত্রকে হত্যা করে তামাশার নির্বাচন করছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র ‍যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। বৃহস্পতিবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন বিএনপির এই নেতা।

ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে রাতেই ভোট দেয়া হয়ে গেছে মন্তব্য করে তিনি আরো বলেন, সিটি নির্বাচনে কবরের নীরবতা বিরাজ করছে। আমরা নির্বাচন বলতে যে উৎসব মনে করি -তা কি কোথাও আছে? নির্বাচনে ভোটার উপস্থিতি কম হওয়ার দায় নির্বাচন কমিশনের নয়, সিইসি’র এমন বক্তব্যের সমালোচনা করে রিজভী বলেন, সিইসি বলেছেন- রাজনৈতিক দলগুলো নির্বাচনে অংশ না নেয়া কমিশনের জন্য অস্বস্তিকর। সিইসি তার এই বক্তব্যে স্বীকার করে নিলেন যে, জনগণ ও দেশের রাজনৈতিক দলগুলোর কাছে তাদের কোনো গ্রহণযোগ্যতা নেই।

বিএনপির এই মুখপাত্র বলেন, ‘যে দেশে ভোটের আগের রাতেই ব্যালট পেপারে সিল মেরে ব্যালটবাক্স ভর্তি করা হয়, ভোট চুরি হয়, ভোট দিতে পারে না; সে দেশের মানুষ বর্তমান নির্বাচন কমিশনকে ধিক্কার ছাড়া অভিনন্দন পাওয়ার যোগ্য নয়। তিনি জনগণকে ভোট প্রদান থেকে প্রতারিত করেছেন।

রিজভী বলেন, দেশে-বিদেশে সব জায়গায় বাংলাদেশকে একটি স্বৈরাচারী দেশ হিসেবে পরিণত করেছে। এসব নির্বাচন হলো গণতন্ত্রের লেবাস পড়া। স্বৈরতন্ত্রের মধ্যে প্লাস্টিক সার্জারি করে গণতন্ত্র ভাব দেখানো। তবে সেটাও পারছে না, ব্যর্থ হয়ে যাচ্ছে।

এসময় সংবাদ সম্মেলনে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবুল খায়ের ভূঁইয়া, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, সহ-দফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু প্রমূখ উপস্থিত ছিলেন।