খেলা

মিয়ানমারকে হারিয়ে বাংলাদেশের মেয়েরা চূড়ান্ত পর্বে

By Daily Satkhira

March 01, 2019

খেলার খবর: প্রথম ম্যাচে ফিলিপাইনকে ১০ গোলে উড়িয়ে দিয়েছিল বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচে অবশ্য এত বড় জয় পাননি মারিয়া-তহুরা-আঁখিরা। তবে স্বাগতিক মিয়ানমারকে ১-০ গোলে হারিয়ে এএফসি অনূর্ধ্ব-১৬ ফুটবলের চূড়ান্ত পর্বে জায়গা করে নিয়েছে লাল-সবুজ দল।

মান্দালয়ের মান্দালার থিরি স্টেডিয়ামে দ্বিতীয় পর্বের লড়াইয়ে বাংলাদেশের জয়সূচক গোলটি করেছেন মনিকা চাকমা। আগামী রবিবার ‘বি’ গ্রুপের শ্রেষ্ঠত্বের লড়াইয়ে বাংলাদেশের প্রতিপক্ষ চীন। দুটি করে ম্যাচ খেলে দুই দলেরই সংগ্রহ ৬ পয়েন্ট। শুক্রবারের অন্য ম্যাচে চীন ৭-০ গোলে হারিয়েছে ফিলিপাইনকে।

মিয়ানমারের বিপক্ষে শুরু থেকে বল নিয়ন্ত্রণে এগিয়েছিল বাংলাদেশ। কিন্তু স্বাগতিকদের শক্ত প্রতিরোধের সামনে খুব বেশি আক্রমণ করতে পারেনি। প্রথমার্ধে গোলের সুযোগ পেয়েছে মাত্র একটি। তবে ১৪ মিনিটে ফরোয়ার্ড তহুরা খাতুনের শট মিয়ানমারের গোলকিপারের ধরতে সমস্যা হয়নি।

৬৮ মিনিটে এসেছে বহু আকাঙ্ক্ষিত গোল। মিডফিল্ডার মনিকা চাকমার গোলমুখে আসা কর্নার ফিস্ট করে বিপদমুক্ত করতে চেয়েছিলেন গোলকিপার। কিন্তু বল সামনে না গিয়ে চলে গেছে পেছনে, মিয়ানমারের জালে। বাকি সময়ে এক গোলের অগ্রগামিতা ধরে রেখে টানা দ্বিতীয় বারের মতো এই টুর্নামেন্টের চূড়ান্ত পর্ব নিশ্চিত করেছে বাংলাদেশ।

আগামী সেপ্টেম্বরে থাইল্যান্ডে হবে চূড়ান্ত পর্ব। স্বাগতিক দলের সঙ্গে গতবারের চ্যাম্পিয়ন উত্তর কোরিয়া, রানার্স-আপ দক্ষিণ কোরিয়া এবং তৃতীয় জাপান চূড়ান্ত পর্বে সরাসরি খেলবে। দ্বিতীয় পর্বের ‘এ’ গ্রুপের খেলা শুরু হবে রবিবার। স্বাগতিক লাওসের সঙ্গে যেখানে আছে অস্ট্রেলিয়া, ভিয়েতনাম ও ইরান।