কলারোয়া

কলারোয়ার কানেতা ডাকসুতে ছাত্রদলের একমাত্র নারী প্রার্থী

By Daily Satkhira

March 03, 2019

রাজনীতির খবর: ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনের জন্য সম্প্রতি পূর্ণাঙ্গ প্যানেল ঘোষণা করেছে বিএনপি সমর্থক ছাত্র সংগঠন জাতীয়তাবাদী ছাত্রদল। সোমবার (২৫ ফেব্রুয়ারি) রাজধানীর নয়াপল্টনে অবস্থিত ছাত্রদল কেন্দ্রীয় কার্যালয়ে ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সাধারণ সম্পাদক আকরামুল হাসান ডাকসু ও হল সংসদ নির্বাচনের প্যানেল ঘোষণা করেন। প্যানেলে মোস্তাফিজুর রহমানকে ভিপি (সহ-সভাপতি) ও আনিসুর রহমান খন্দকার অনিককে জিএস (সাধারণ সম্পাদক) করে ঘোষিত এই প্যানেলের একমাত্র নারী প্রতিনিধি কানেতা ইয়া লাম-লাম। ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইন্সটিটিউট বিভাগের ২০১৩-১৪ সেশনের শিক্ষার্থী কানেতা ইয়া লাম-লাম ‘ক্যাফেটেরিয়া ও কমনরুম বিষয়ক সম্পাদক’পদপ্রার্থী। তিনি সাতক্ষীরা-১ (তালা-কলারোয়া) আসনের সাবেক এমপি সাতক্ষীরা জেলা বিএনপির সাবেক সভাপতি ও বর্তমানে কেন্দ্রীয় নেতা হাবিবুল ইসলাম হাবিবের কন্যা।

এ বিষয়ে কানেতা ইয়া লাম-লাম বলেন, আমার বাবা ডাকসুর সাবেক সম্পাদক হাবিবুল ইসলাম হাবিব। তার দেখানো পথে সাধারণ শিক্ষার্থীদের জন্য কাজ করতে চাই।

উল্লেখ্য, দীর্ঘ ২৮ বছর পর আগামী ১১ মার্চ ডাকসুর পাশাপাশি হল ছাত্র সংসদের নির্বাচন অনুষ্ঠিত হবে। এই নির্বাচনে মনোনয়নপত্র সংগ্রহের শেষ সময় ২৫ ফেব্রুয়ারি। প্রার্থী হওয়ার শেষ সময় ২ মার্চের পর দিন বাছাই শেষে চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করবে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

ডাকসুর তফসিল অনুযায়ী আগামী ১১ মার্চ সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত ভোট গ্রহণ করা হবে।