জাতীয়

কাদেরের চিকিৎসায় সিঙ্গাপুরের চিকিৎসক দল বিএসএমএমইউ’তে

By Daily Satkhira

March 03, 2019

দেশের খবর: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের চিকিৎসায় সিঙ্গাপুর থেকে তিন সদস্যের চিকিৎসক দল ঢাকা এসে পৌঁছেছেন। এদের মধ্যে একজন সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসক এবং অন্য দু’জন নার্স।

রবিবার সন্ধ্যা ৭টা ৪০ মিনিটের দিকে তিন সদস্যের এই চিকিৎসকের দলটি বিএসএমএমইউ হাসপাতালে প্রবেশ করেন। এর আগে, রবিবার সন্ধ্যায় ওবায়দুল কাদেরের সর্বশেষ পরিস্থিতি সম্পর্কে জানাতে হাসপাতালে আয়োজিত সংবাদ সম্মেলনে উপাচার্য ডা. কনক কান্তি বড়ুয়া জানান, ”প্রধানমন্ত্রী বলে দিয়েছেন, যদি দেশীয় চিকিৎসকরা মনে করেন ওবায়দুল কাদেরকে সিঙ্গাপুরে নেওয়া লাগবে, তাহলেই কেবল নেওয়া হবে। উনি এখনও শঙ্কটাবস্থা পার করেননি। তাই এয়ার অ্যাম্বুলেন্সের রোগী বহনের সুযোগ-সুবিধাটাই মুখ্য। সিঙ্গাপুরের চিকিৎসকদল আসছে বলে জানতে পেরেছি। তারা এলেই সব বলা যাবে।”

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বিএসএমএমইউ উপাচার্য আরও বলেন, ”আমরা ওনার অবস্থা নিয়ে আশাবাদী। হয়তো তিনি সুস্থ হয়ে উঠবেন। আবার নাও হতে পারেন। ২৪ থেকে ৭২ ঘণ্টা না পেরোলে অবস্থা সঠিকভাবে বলা সম্ভবই না। সকালে যখন তিনি হাসপাতালে আসেন তখন তার হার্টবিট বা হৃস্পন্দন বন্ধ ছিল। সে সময় থেকে এখন পরিস্থিতি ভালো হয়েছে। তাই আমরা আশাবাদী।”