বিনোদন

অরিজিনাল পিস্তলসহ বিমানবন্দরের স্ক্যানার পার হলেন ইলিয়াস কাঞ্চন

By Daily Satkhira

March 06, 2019

দেশের খবর: চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে বাংলাদেশ বিমানের ময়ূরপঙ্খী উড়োজাহাজ ছিনতাই-চেষ্টার ঘটনায় প্রাপ্ত খেলনা পিস্তলের তদন্ত শেষ না হতেই এবার অরিজিনাল পিস্তল নিয়ে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিনা বাধায় স্ক্যানিং মেশিন পার হলেন চিত্রনায়ক ও নিরাপদ সড়ক চাই আন্দোলনের চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন।

মঙ্গলবার (৫ মার্চ) বিকেলে নভোএয়ারের একটি ফ্লাইটে তার চট্টগ্রাম যাওয়ার পথে এ ঘটনা ঘটে। ঘটনার পর বিমানবন্দরে তোলপাড় সৃষ্টি হয়। তবে ইলিয়াস কাঞ্চন কেন পিস্তল নিয়ে বিমানে উঠলেন তার কারণ এখনো জানা যায়নি।

উল্লেখ্য, গত ২৪ ফেব্রুয়ারি বিকেলে ঢাকা থেকে ছেড়ে যাওয়া দুবাইগামী বিজি-১৪৭ ফ্লাইটে খেলনা পিস্তল নিয়ে উঠে বিমান ‘ছিনতাইয়ের’ চেষ্টা করেন পলাশ আহমেদ নামে এক যুবক। ভিডিও ফুটেজে দেখা গেছে, সেসময় তার সঙ্গে থাকা খেলনা পিস্তলটি শাহজালাল বিমান বন্দরের স্ক্যানিং মেশিনে ধরা পড়েনি।

ওই ঘটনার পর শাহজালালসহ দেশের সব কটি বিমানবন্দরের নিরাপত্তা ব্যবস্থা আরও জোরদার করা হয়েছে বলে সিভিল এভিয়েশন থেকে জানানো হয়। কিন্তু আজ আবার এ ঘটনাটি ঘটল।

এর আগে বিমান ছিনতাই চেষ্টার ঘটনার তদন্তের স্বার্থে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ৬ নিরাপত্তাকর্মীর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করে কর্তৃপক্ষ। এদের মধ্যে পাঁচজন কর্মীকে সাময়িক বরখাস্ত এবং একজনকে প্রত্যাহার করে নেওয়া হয়েছে। গত সোমবার (৪ মার্চ) বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ এসব তথ্য জানান