খেলা

শ্রীলংকাকে হারিয়ে আবারও দক্ষিণ আফ্রিকার জয়

By Daily Satkhira

March 07, 2019

খেলার খবর: ব্যাটিংয়ে শুরুটা যেমন হয়েছিল দক্ষিণ আফ্রিকার, সেটা ধরে রাখতে পারেনি। শ্রীলঙ্কার দিকেই হেলে পড়েছিল সেঞ্চুরিয়নের ওয়ানডে। তবে প্রোটিয়া বোলাররা জ্বলে ওঠায় খুব একটা বেগ পেতে হয়নি স্বাগতিকদের। সিরিজের দ্বিতীয় ওয়ানডে জিতে নিয়েছে তারা ১১৩ রানে।

কুইন্টন ডি ককের ঝড়ো ৯৪ রানে ভর দিয়ে দক্ষিণ আফ্রিকা ৪৫.১ ওভারে অলআউট হয় ২৫১ রানে। জবাবে স্বাগতিক পেসারদের দাপটে ৩২.২ ওভারেই শ্রীলঙ্কা গুটিয়ে যায় মাত্র ১৩৮ রানে। টানা দুই জয়ে প্রোটিয়ারা পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ এগিয়ে ২-০তে।

টস হেরে ব্যাটিংয়ে নামা দক্ষিণ আফ্রিকার বড় সংগ্রহের ইঙ্গিত ছিল ডি ককের ব্যাটে। প্রোটিয়া উইকেটরক্ষক শুরু থেকেই ছিলেন আক্রমণাত্মক। ৩৬ বলে ফিফটি পূরণ করে সেঞ্চুরির কাছাকাছিও চলে গিয়েছিলেন তিনি। যদিও তিন অঙ্কের ঘরে যাওয়া হয়নি ম্যাচসেরার পুরস্কার জেতা এই ব্যাটসম্যানের। থিসারা পেরেরার শিকার হয়ে আউট হয়ে যান ৯৪ রানে। ৭০ বলের ঝড়ো ইনিংসটি ডি কক সাজান ১৭ চার ও এক ছক্কায়।

তার আউটের আগেই অবশ্য ফিরে যান আরেক ওপেনার রিজা হেনড্রিকস (২৯)। এরপর ফাফ দু প্লেসির সঙ্গে জুটি গড়ে বড় সংগ্রহের ভিত গড়েন ডি কক। তবে তার আউটের পরপরই দু প্লেসি (৫৭) হাফসেঞ্চুরি করে আউট হলে দৃশ্যপট যায় পাল্টে। ডেভিড মিলারের ২৫ রান ছাড়া কেউই আর তেমন অবদান রাখতে পারেননি। যাতে ৪৫.১ ওভারেই স্বাগতিকরা অলআউট ২৫১ রানে।

শ্রীলঙ্কার সবচেয়ে সফল বোলার থিসারা, ২৬ রান দিয়ে পেয়েছেন ৩ উইকেট। ২টি করে উইকেট শিকার লাসিথ মালিঙ্গা ও ধনাঞ্জয় ডি সিলভার।

২৫২ রানের লক্ষ্যে খেলতে নেমে কাগিসো রাবাদা (৩/৪৩), লুঙ্গি এনগিদি (২/১৪), অ্যানরিখ নোর্টি (২/২৫) ও ইমরান তাহিরের (২/৩৯) চমৎকার বোলিংয়ের সামনে সুবিধা করতে পারেননি লঙ্কান কোনও ব্যাটসম্যান। সর্বোচ্চ ৩১ রান আসে ওশাদা ফার্নান্ডোর ব্যাট থেকে। ২৪ রান করেছেন কুশল মেন্ডিস, আর ২৩ রান আসে থিসারার ব্যাট থেকে। ক্রিকইনফো