জাতীয়

‘রাতেই ব্যালটে সিল’, ৩ নির্বাচনী কর্মকর্তা আটক

By Daily Satkhira

March 10, 2019

রাজনীতির খবর: ভোটের আগের রাতে ব্যালট পেপারে সিল মারার অভিযোগে সিরাজগঞ্জ সদর উপজেলার একটি কেন্দ্রের তিন নির্বাচনী কর্মকর্তাকে আটক করা হয়েছে। ওই কেন্দ্রের ভোট গ্রহণও স্থগিত করা হয়েছে বলে প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে।

আজ রোববার সকালে সদর উপজেলা পরিষদের নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা আজিজার রহমান এনটিভি অনলাইনকে বলেন, ‘সকালে ভোট গ্রহণ শুরুর আগে তিন নির্বাচনী কর্মকর্তাকে আটক করা হয়েছে।

অতিরিক্ত জেলা প্রশাসক ফিরোজ মাহমুদও সকাল সোয়া ১০টার দিকে বিষয়টি নিশ্চিত করেছেন।

আটকরা হলেন সিরাজগঞ্জ পৌর এলাকার ১ নম্বর ওয়ার্ডের মাহমুদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের প্রিসাইডিং অফিসার মো. আনোয়ার হোসেন, সহকারী প্রিসাইডিং অফিসার বেল্লাল হোসেন ও আলীম শেখ।

রিটার্নিং কর্মকর্তা আজিজার রহমান বলেন, ‘সেখানকার প্রিসাইডিং কর্মকর্তা আনোয়ার দাবি করেছেন, রাতে ব্যালট পেপারে ভোট মারা হচ্ছে, এটা বুঝতে পেরে তিনি এই কেন্দ্রের ভোট স্থগিত করেছেন। কিন্তু আমাদের ধারণা, তাঁর উপস্থিতিতে ব্যালটে ভোট মারা হয়েছে। তার মানে, এতে তাঁর যোগসাজশ থাকতে পারে। তাই তিনজনকেই আটক করা হয়েছে।’

আজ সকালে দেশের ১২ জেলার ৭৮ উপজেলায় ভোট গ্রহণ শুরু হয়েছে। এ নির্বাচনে মোট ভোটার এক কোটি ৪২ লাখ ৪৮ হাজার ৮৫০ জন। ভোটকেন্দ্র পাঁচ হাজার ৮৪৭টি। চেয়ারম্যান পদে ২০৭ জন, ভাইস চেয়ারম্যান ৩৮৬ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২৪৯ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।