আজকের সেরা

ইউপি মেম্বারের ছেলে ডাকসু’র ভিপি

By Daily Satkhira

March 13, 2019

রাজনীতির খবর: দীর্ঘ ২৮ বছর পর ডাকসু নির্বাচনে ভিপি পদে নির্বাচিত হয়েছেন গলাচিপার ছেলে নুরুল হক নুর। তিনি পটুয়াখালী জেলার গলাচিপা উপজেলার চরবিশ্বাস ইউনিয়নের ৪নং ওয়ার্ডের উত্তর চরবিশ্বাস গ্রামের ইদ্রিস হাওলাদারের ছেলে। নুরুলের বিজয়ে গলাচিপার সর্বস্তরের জনগণ আনন্দ প্রকাশ করেছে।

নুরুল হক নুর ডাকসু নির্বাচনে সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নুরুল-রাশেদ-ফারুক প্যানেলে ভিপি পদে প্রতিদ্বন্দ্বীতা করেন। এছাড়া তিনি কোটা সংস্কার আন্দোলনের অন্যতম নেতা হিসেবে বিশেষ পরিচিতি লাভ করেন। ডাকসু নির্বাচনে ভিপি পদে ১১ হাজার ৬২ ভোট পেয়ে নির্বাচিত হন নুর।

পারিবারিক সূত্রে জানা গেছে, পিতা ইদ্রিস হাওলাদার ১৯৭৫ সালে পটুয়াখালীর জেলার বাউফল উপজেলার কালাইয়া ইউনিয়নের শৌলা গ্রামের পৈত্রিক নিবাস ছেড়ে গলাচিপার উত্তর চরবিশ্বাস এলাকায় বসবাস শুরু করেন।

১৯৯১ সালে তার পিতা ইদ্রিস হাওলাদার নিজ এলাকায় ইউপি সদস্য নির্বাচিত হন। তার ৬-৭ কানি জমি এবং ব্যবসাপ্রতিষ্ঠান রয়েছে। নুরুলের ৬ বছর বয়সে তার মা নিলুফা বেগম মারা যান। নুরুলের পাঁচ বোন ও তিন ভাই রয়েছে। তিন ভাইয়ের মধ্যে নুরুল মেজো। নুরুলের বড় ভাই নুরুজ্জামান হাওলাদার ও ছোট ভাই আমিনুল ইসলাম ঢাকা উত্তরা এলাকায় মুদি মনোহরী ও গেঞ্জি বিক্রির ব্যবসা করে। তার ৫ বোনের মধ্যে তিন বোন বিবাহিত। বাকি দুই বোন মধ্যে সীমা আক্তার দশমিনা কলেজ থেকে ২০১৯ সালে এইচএসসি পরীক্ষায় অংশ নেবে এবং ইতি আক্তার চরবিশ্বাস জনতা মাধ্যমিক বিদ্যালয় হতে ২০১৯ সালে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেছেন।

এদিকে নুরুল ২০১০ সালে গাজীপুর জেলা কালিয়াকৈর গোলাম নবী মাধ্যমিক বিদ্যালয়ের বিজ্ঞান বিভাগ থেকে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে ৪.৯২ ফলাফল অর্জন করেন এবং ২০১২ সালে ঢাকা উত্তরা মডেল স্কুল অ্যান্ড কলেজ থেকে এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ একই ফলাফল অর্জন করেন। এরপর ২০১৩-১৪ শিক্ষাবর্ষে ইংরেজি বিভাগে ঢাকা বিশ্ববিদ্যালয় পড়ার সুযোগ পান।

ডাকসু নির্বাচনে ছেলের জয়ের প্রতিক্রিয়ায় নুরুল হক নুরের বাবা ইদ্রিস হাওলাদার বলেন, ‘ছেলের বিজয়ে আমার এলাকার সর্বস্তরের জনগণ খুব খুশি। এ বিজয় আপনাদের সকলের। আমার ছেলে ভবিষ্যতে যাতে বড় কিছু হতে পারে তার জন্য সবাই দোয়া করবেন।’