শিক্ষা

আবারও ভিকারুননিসার ছাত্রীর আত্মহত্যা

By Daily Satkhira

March 13, 2019

শিক্ষা সংবাদ: রাজধানী সিদ্ধেশ্বরীতে নিজ বাসায় স্বর্ণা মনি (১৬) নামে র ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের এক ছাত্রী আত্মহত্যা করেছে। অর্ধবার্ষিক পরীক্ষায় ফল ভালো না হওয়ায় ফ্যানে ওড়না পেচিয়ে গলায় ফাঁস দিয়ে সে আত্মহত্যা করে।

মঙ্গলবার ভোরে একাদশ শ্রেণির ওই ছাত্রীর মরদেহ পাওয়া যায়। ঝুলন্ত অবস্থায় উদ্ধার করে পরিবারের সদস্যরা স্বর্ণাকে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

স্বর্ণা ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের (এইচএসসি) প্রথম বর্ষের শিক্ষার্থী ছিল। দুই বোনর মধ্যে সে বড়। সিদ্ধেশ্বরী খন্দকার রোডে একটি ফ্লাটে পরিবারের সঙ্গে থাকতো। মাদারীপুর জেলার কালকিনি উপজেলায় তাদের গ্রামের বাড়ি।

পরিবারের সদস্যরা জানান, স্বর্ণা ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজে বিজ্ঞান বিভাগের একাদশ শ্রেণির ছাত্রী ছিল। সিদ্ধেশ্বরী খন্দকার গলিতে ভাড়া বাসায় পরিবারের সঙ্গে থাকতো। গতকাল সোমবার তার কলেজের অর্ধবার্ষিক পরীক্ষার প্রকাশ করা হয়। সে জীববিজ্ঞান বিষয়ে ফেল করে। পরদিন মঙ্গলবার ভোরে স্বর্ণা তার রুমের সিলিং ফ্যানের সঙ্গে কাপড় বেঁধে গলায় ফাঁস দেয়।