খেলা

মুখোমুখি হচ্ছে দুই চির প্রতিদ্বন্দি পাকিস্তান-ভারত

By Daily Satkhira

February 17, 2017

স্পোর্টস ডেস্ক: দু’দেশের রাজনৈতিক সম্পর্কের প্রভাব ক্রিকেটে স্পষ্ট। ভারত-পাকিস্তান ক্রিকেট সম্পর্কের দুয়ার বন্ধ রয়েছে বহুদিন ধরে। এমনকি আইসিসির কাছে ভারত অনুরোধ করেছে, কোনো টুর্নামেন্টে যেন পাকিস্তানের সঙ্গে একই গ্রুপে তাদের না রাখা হয়।

পাকিস্তানের বিপক্ষে কোনো দ্বিপাক্ষিক সিরিজ তো খেলবেই না ভারত। কখনও আইসিসির টুর্নামেন্টে মুখোমুখি হওয়ার সম্ভাবনাও মুছে দেয়ার পরিকল্পনা নিয়ে রেখেছে তারা।

কিন্তু ভারত না চাইলেও অনূর্ধ্ব-২৩ ক্রিকেটে বাংলাদেশেই মুখোমুখি হচ্ছে ভারত ও পাকিস্তান। কক্সবাজারে ১৫ মার্চ শুরু হতে যাওয়া অনূর্ধ্ব-২৩ ইমার্জিং ট্রুফিতে মুখোমুখি হবে ক্রিকেটে সবচেয়ে বড় দুই প্রতিপক্ষ।

আট দলকে নিয়ে এ টুর্নামেন্টে এশিয়ার চার টেস্টখেলুড়ে দেশের সঙ্গে খেলবে আরও চারটি এশিয়ান অ্যাসোসিয়েট দেশ আফগানিস্তান, হংকং, নেপাল ও আরব আমিরাত। অনূর্ধ্ব-২৩ দলের ক্রিকেটারদের নিয়ে এ টুর্নামেন্ট হলেও প্রতিটি দেশই তাদের জাতীয় দল থেকে চারজন করে ক্রিকেটার রাখতে পারবে। তাদের বয়স যতই হোক।

১৫ মার্চ শুরু হয়ে টুর্নামেন্ট চলবে ২৬ মার্চ পর্যন্ত। তবে এখন পর্যন্ত সূচি তৈরি হয়নি। তাই নির্ধারিত হয়নি কবে তারা মুখোমুখি হবে। সূচি নির্ধারিত হলেই হয়তো ভারত-পাকিস্তান মুখোমুখি হওয়া নিয়ে উত্তেজনা শুরু হবে।