ফিচার

ভাড়া গাড়িতে গণভবন গেলেন ভিপি নুর

By Daily Satkhira

March 16, 2019

দেশের খবর: প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমন্ত্রণে সাড়া দিয়ে গণভবনে গেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদের নবনির্বাচিত প্রতিনিধিরা।

আজ শনিবার বিকেল সোয়া ৩টার দিকে ডাকসুর নবনির্বাচিত সহসভাপতি (ভিপি) নুরুল হক ও সাধারণ সম্পাদক (জিএস) গোলাম রাব্বানী গণভবনে প্রবেশ করেন। এরপর অন্য সদস্যরা গণভবনে প্রবেশ করেন।

এর আগে ঢাকা বিশ্ববিদ্যালয়ে জড়ো হন ডাকসু ও হল সংসদের নবনির্বাচিত প্রতিনিধিরা। ছাত্রলীগের নেতারা ফটো সেশন করেন এবং আনন্দ-উল্লাস করেন। তাঁরা বিশ্ববিদ্যালয়ের বাসে ওঠেন। এর মধ্যে বিশ্ববিদ্যালয়ের অফিসারদের জন্য বরাদ্দ করা বাসে ওঠেন ডাকসু নির্বাচনে ছাত্রলীগের বিজয়ীরা। নেতৃত্বে ছিলেন ডাকসুর জিএস ও ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী। তাঁর পাশে বসেছিলেন ডাকসুর পরাজিত ভিপিপ্রার্থী ও ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন।

অন্যদিকে ভাড়া প্রাইভেটকারে করে গণভবনে যান কোটা সংস্কার আন্দোলনকারীদের সংগঠন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ থেকে ভিপি নির্বাচিত নুরুল হক নুর। তাঁর পাশে বসেছিলেন একই প্যানেল থেকে নির্বাচিত সমাজসেবা সম্পাদক আকতার হোসেন।

বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক মুহাম্মদ রাশেদ খাঁন জানান, নুর ও আখতার উবারের ভাড়া গাড়িতে করে গণভবনে গেছেন।

গত ১১ মার্চ অনুষ্ঠিত ডাকসু নির্বাচনে ভিপি ও সমাজসেবা সম্পাদক ছাড়া বাকি ২৩টি পদে জয়ী হয়েছে ছাত্রলীগ। ২৮ বছর পর অনুষ্ঠিত এই নির্বাচনে ব্যাপক কারচুপির অভিযোগ তুলে তা বর্জন করেছে ছাত্রলীগ ছাড়া পাঁচটি প্যানেল। তারা পুনরায় নির্বাচন দাবি করে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে আলটিমেটাম দিয়েছে।