ফিচার

সাতক্ষীরার ৭ উপজেলায় ভোটগ্রহণ চলছে, ভোটার উপস্থিতি কম

By Daily Satkhira

March 24, 2019

আসাদুজ্জামান: তৃতীয় ধাপে সাতক্ষীরার সাত উপজেলায় আজ ২৪ মার্চ উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। সকাল ৮টা থেকে ভোটগ্রহণ কার্যক্রম শুরু হয়েছে। চলবে বিকাল ৪ টা পর্যন্ত।

তবে, শহরের সরকারী বালিকা বিবদ্যালয় ও পিএন হাই স্কুল দুটি কেন্দ্রে শুরুতেই ভোটার উপস্থিতি কম লক্ষ্য করা গেছে। সাতক্ষীরার সাতটি উপজেলায় চেয়ারম্যান পদে ২০ জন, ভাইস চেয়ারম্যান পদে ৩৪ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। জেলায় মোট ১৫ লাখ ৬০ হাজার ৬৫০ জন ভোটার ৫৯৭টি ভোট কেন্দ্রে তাদের ভোটাধিকার প্রয়োগ করবে। আইন শৃঙ্খলা বাহিনী ৫৯৭টি ভোট কেন্দ্রের মধ্যে ৪২৯টি কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করেছে।

সাতক্ষীরার পুলিশ সুপার সাজ্জাদুর রহমান জানান, জেলায় সবধরনের নির্বাচনী সহিংসতা এড়াতে ছয় স্তরের নিরাপত্তা বলয় গড়ে তোলা হয়েছে। নির্বাচনে প্রত্যেক কেন্দ্রে ১২ জন আইন-শৃঙ্খলা রক্ষাকারি বাহিনীর সদস্য নিয়োজিত থাকবেন। ঝুঁকিপূর্ণ কেন্দ্রে বাড়তি আরো দু’জন অস্ত্রধারি সদস্য নিয়োজিত থাকবেন। এছাড়া প্রতি দু’ইউনিয়নে একজন করে পরিদর্শকের নেতৃত্বে মোবাইল টিম দায়িত্ব পালন করবেন। প্রত্যেকটি থানায় ১০ জন পুলিশের একটি টিম টহল দেবেন। প্রতি থানায় ২০ সদস্য বিশিষ্ট বিজিবি’র টিম ও র‌্যাবের টিম টহলে থাকবেন। এছাড়া প্রত্যেকটি থানায় জুডিশিয়াল/নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে তিনটি টিম ও একটি ভ্রাম্যমান আদালত পরিচালিত হবে।

এ রিপোর্ট লেখা পর্যন্ত জেলার কোথাও কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।