খেলা

জেসুস ম্যাজিকে চেকদের ৩-১ গোলে হারালো ব্রাজিল

By Daily Satkhira

March 27, 2019

খেলার খবর: নিজেদের সর্বশেষ ম্যাচে দুর্বল প্রতিপক্ষ পানামার সঙ্গে ড্র করেছিলো ব্রাজিল। এবার চেক রিপাবলিকের সঙ্গে ড্র করতে গিয়েছিল পাঁচবারে বিশ্বচ্যাম্পিয়নরা। তবে শেষ পর্যন্ত জেসুসের ম্যাজিকে ৩-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়লো ব্রাজিল।

সিনট টিপ অ্যারিনা স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকেই বল দখলে আধিপত্য দেখায় ব্রাজিল। তবে ম্যাচের ৩৭ মিনিটে এগিয়ে যায় চেক রিপাবলিক। ব্রাজিলের রক্ষন ভেদ করে ফাঁকায় দাঁড়িয়ে থাকা পাভেলকার পায়ে চলে আসে বল। আর ২০ গজ দূর থেকে অচমকা জোড়ালো শটে বল চলে যায় ব্রাজিলের জালে। ১-০ গোলে এগিয়ে যায় স্বাগতিক চেক রিপাবলিক।

৪৯ মিনিটে চেক রিপাবলিকের দুর্বল ডিফেন্সের সুযোগ কাজে লাগাতে ভুল করেনি ফিরমিনো। চেক রিপাবলিকের ডিফেন্ডার সেলসির ব্যাকপাস দেওয়া বল পেয়ে গোল করে ব্রাজিলকে সমতায় ফেরান এই ব্রাজিলিয়ান স্ট্রাইকার।

এরপর ম্যাচের ৮৩ মিনিটে মাঝ মাঠ থেকে সতীর্থের বাড়িয়ে দেওয়া বল পেয়ে পেনাল্টি ডি বক্সে ঢুকে যান নেরেস। তার বাড়িয়ে দেওয়া বল জালে জড়াতে ভুল করেননি গ্যাব্রিয়েল জেসুস। ২-১ গোলে এগিয়ে যায় ব্রাজিল। ম্যাচের ৮৯ মিনিটে অ্যালেনের বাড়িয়ে দেওয়া বল জেসুস শট করলে তা ফিরিয়ে দেন চেক গোলরক্ষক। তবে ফিরতি বল জালে পাঠিয়ে ব্যবধান বাড়ায় জেসুস। একই সঙ্গে ৩-১ গোলে জয় নিশ্চিত করে ব্রাজিল।