খেলা

এবার পাকিস্তানকে হোয়াইটওয়াশ করলো অস্ট্রেলিয়া

By Daily Satkhira

April 01, 2019

খেলার খবর: বিশ্বকাপের আগে দারুণ প্রস্তুতি সেরে নিলো অস্ট্রেলিয়া। রবিবার ২০ রানে জিতে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে পাকিস্তানকে হোয়াইটওয়াশ করলো তারা।

চার ফিফটিতে ৭ উইকেটে ৩২৭ রান করে অস্ট্রেলিয়া। সান্ত্বনার জয়ের লক্ষ্যে হারিস সোহেলের ব্যাটে পাকিস্তান ভালো জবাব দিয়েছিল। কিন্তু তার সেঞ্চুরি বৃথা গেছে। ৭ উইকেটে ৩০৭ রান করে থামে পাকিস্তান। তারা সিরিজ হেরেছে ৫-০ ব্যবধানে। টানা ৮ ম্যাচ জিতে বিশ্বকাপে পা রাখবে চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া।

টস হেরে ব্যাটিংয়ে নেমে অস্ট্রেলিয়ার প্রথম চার ব্যাটসম্যান পঞ্চাশ রানের ঘরে পৌঁছান। তবে আক্ষেপ থেকে গেছে উসমান খাজার। মাত্র ২ রানের জন্য সেঞ্চুরি পাননি তিনি। ইনিংস সেরা ৯৮ রান করেন অস্ট্রেলিয়ান ওপেনার। তার ১১১ বলের ইনিংসে ছিল ১০টি চার।

আউট হওয়ার আগে খাজা ১৩৪ রানের উদ্বোধনী জুটি গড়েন অ্যারন ফিঞ্চকে নিয়ে এবং শন মার্শের সঙ্গে যোগ করেন ৮০ রান। ফিঞ্চ ৬৯ বলে ৫৩ রান করেন। মার্শের ৬১ রান আসে ৬৮ বলে, ৫ চার ও এক ছয়ে।

শেষ দিকে গ্লেন ম্যাক্সওয়েল ঝড় অস্ট্রেলিয়ার স্কোরবোর্ড আরও শক্তিশালী করে। ৩৩ বলে ১০ চার ও ৩ ছয়ে ৭০ রান করেন তিনি।

পাকিস্তানের পক্ষে উসমান শিনওয়ারি ৪ উইকেট নেন। তিনটি পান জুনাইদ খান।

লক্ষ্যে নেমে পাকিস্তান তৃতীয় বলে প্রথম উইকেট হারায়। তবে শান মাসুদের সঙ্গে ১০৮ রানের জুটিতে স্বস্তি ফেরান হারিস। ৫০ রানে মাসুদ বিদায় নিলে আরও একটি শতরানের জুটি গড়েন তিনি।

উমর আকমলের সঙ্গে হারিসের চতুর্থ উইকেট জুটিতে আসে ১০২ রান। এই জুটি ভাঙতেই রানের গতি কমে যায় পাকিস্তানের। আকমল ৪৩ রানে বিদায় নেওয়ার পরের ওভারে মাঠ ছাড়েন হারিস। ১২৯ বলে ১১ চার ও ৩ ছয়ে ১৩০ রান করেন তিনি।

হ্যারিসের বিদায়ের পর ইমাদ ওয়াসিম একাই লড়াই করেন। তাতে প্রয়োজনীয় রানের গতি ধরে রাখতে পারেননি তিনি। ৩৪ বলে ৬ চার ও ১ ছয়ে ৫০ রানে অপরাজিত ছিলেন এই পাকিস্তানি অধিনায়ক।

অস্ট্রেলিয়ার পক্ষে জেসন বেহরেনডোর্ফ সর্বোচ্চ ৩ উইকেট নেন। ম্যাচসেরা হয়েছেন ম্যাক্সওয়েল। তিন ফিফটিতে সিরিজের সেরা হয়েছেন খাজা। ক্রিকবাজ