আন্তর্জাতিক

মোদির বিজেপিকে ভোট না দিতে ৬০০ শিল্পীর আহ্বান

By Daily Satkhira

April 06, 2019

বিদেশের খবর: আসন্ন লোকসভা নির্বাচনে ভারতের বর্তমান ক্ষমতাসীন দল বিজেপি ও তার অঙ্গ সংগঠনগুলোকে ভোট না দেয়ার আহ্বান জানিয়েছে ভারতের ৬০০ তারকা নির্মাতা, অভিনেতা ও লেখক।

সম্প্রতি ভারতের জনগণের উদ্দেশ্যে স্বাক্ষরসহ একটি যৌথ বিবৃতি প্রকাশ করেছে তারা। সেখানে স্পষ্ট ভাষায় তারা লিখেছেন, আসন্ন নির্বাচনে যেন ভারতের সচেতন জনগণ বিজেপি ও তার শরিকদের ভোট না দেন। এমন আবেদন রেখে ৬০০ জন শিল্পী যৌথ বিবৃতিতে আরও বলেন, ধর্মান্ধতা ও ঘৃণাকে ক্ষমতা থেকে সরাতে ভোট করুন। বিজেপিকে ভোটের মাধ্যমে প্রতিহত করুন।যৌথ বিবৃতিতে স্বাক্ষর করেছেন বলিউডের বিখ্যাত অভিনেতা নাসিরউদ্দিন শাহ, আমল পালেকর, নির্মাতা অনুরাগ কাশ্যপ, লিলেট দুবে, অভিষেক মজুমদার, মহেশ দত্তানি, কঙ্কনা সেনশর্মা, রত্না পাঠক শাহ ও সঞ্জনা কাপুরসহ বহু তারকা মুখ।

হিন্দি, বাংলা, তামিলসহ মোট ১২টি ভাষায় প্রকাশ করা হয় এই বিবৃতি। সেখানে বলা হয়, দুর্বলদের সশক্তিকরণে, স্বাধীনতা রক্ষায়, পরিবেশ রক্ষায় ও বৈজ্ঞানিক চিন্তা-ভাবনার প্রসারকে ভোট দিন।

আসন্ন নির্বাচন দেশের ইতিহাসে সবচেয়ে গুরুত্বপূর্ণ বলে উল্লেখ করে বলা হয়, ৫ বছর আগে যে মানুষটি নিজেকে দেশের রক্ষাকর্তা হিসেবে চিহ্নিত করেছিলেন, তিনি তার নীতির কারণে লাখ লাখ মানুষের জীবন ধ্বংস করে দিয়েছেন।

বিজেপির কারণে ভারতের সংবিধান হুমকির মুখে বলেও উল্লেখ করা হয় বিবৃতিতে।