বিনোদন

আবারও হাছন রাজার গান নিয়ে নবনীতা

By Daily Satkhira

April 08, 2019

বিনোদন ডেস্ক: আবারও মরমী কবি ও বাউল শিল্পী হাছন রাজার গান নিয়ে হাজির হলেন নবনীতা চৌধুরী। গানটির শিরোনাম ‘রূপ দেখিলাম’। এর আগে ‘আহারে সোনালি বন্ধু’ শিরোনামে হাছন রাজার আরও একটি গান প্রকাশ করেন তিনি। গানটি প্রকাশ হয় গত বছরের অক্টোবরে। দুটি গানই প্রকাশ হয়েছে জি সিরিজের ইউটিউব চ্যানেলে।

নতুন এই গানটির সঙ্গীতায়োজন করেছেন লাবিক কামাল গৌরব। ভিডিও নির্মাণ করেছেন ওয়াহিদ তারেক। এটি ৬ এপ্রিল রাজধানীর বিশ্ব সাহিত্য কেন্দ্রের মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে গানটি প্রকাশ করা হয়।

নবনীতা চৌধুরী দেশের একজন পরিচিত গণমাধ্যম ব্যক্তিত্ব। সংবাদভিত্তিক টেলিভিশন চ্যানেল ডিবিসি নিউজে সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। সেই সঙ্গে রাজনৈতিক টকশো ‘রাজকাহন’ এর সঞ্চালনাও করছেন। টকশোটি নিয়ে বেশ প্রশংসিতও হচ্ছেন তিনি।

দুটি গানই নবনীতার ‘আহারে সোনালি বন্ধু’ অ্যালবামের। যে অ্যালবামে ৯টি গান। হাসন রাজার গান ছাড়াও এখানে থাকছে রাধারমণ, শিতালং শাহ, রসিকলাল দাস, লালন সাই ও রবীন্দ্রনাথের গান।

নবনীতা বলেন, আমার গাওয়া হাছন রাজার গান ‘সোনালি বন্ধু’ প্রকাশের পর শ্রোতাদের উৎসাহে অনুপ্রাণিত হয়েছি। তাই অ্যালবাম প্রকাশের আগেই আরেকটি গান-ভিডিও প্রকাশ করলাম। ঈদে আমার গানের পুরো অ্যালবাম প্রকাশ করবো।

একই সঙ্গে আরও কিছু গানের ভিডিও প্রকাশেরও ইচ্ছে রয়েছে বলে জানান নবনীতা।

ছোটবেলা থেকেই রবীন্দ্র বিশেষজ্ঞ ওয়াহিদুল হকের ছাত্রী ছিলেন নবনীতা। কৈশোর থেকেই লালন আর লোকগানের চর্চায় আগ্রহী হয়ে ওঠেন তিনি। ২০০৭ সালে আইয়ুব বাচ্চুর সঙ্গীতায়োজনে নবনীতার প্রথম অ্যালবাম ‘আমি যন্ত্র, তুমি যন্ত্রী’ প্রকাশ পায়। সে সময় তিনি লন্ডনে বিবিসি রেডিওতে সাংবাদিকতা করছিলেন।