আশাশুনি

চেকজালিয়াতি মামলায় আশাশুনির রউফ গাজীর এক বছরের কারাদণ্ড ও ২০ লাখ টাকা জরিমানা

By Daily Satkhira

February 21, 2017

আসাদুজ্জামান : সাতক্ষীরায় চেকজালিয়াতির মামলায় আসামি আব্দুর রউফ গাজী নামের এক ব্যক্তিকে এক বছরের সাজা ও ২০ লাখ টাকা জরিমানা করেছেন আদালত। সোমবার বিকেলে সাতক্ষীরার যুগ্ম জেলা ও দায়রা জজ ২য় আদালতের বিচারক মোঃ মোখলেছুর রহমান এ সাজা প্রদান করেন।

সাজাপ্রাপ্ত ব্যক্তি হলেন, আশাশুনি উপজেলার বড়দল গ্রামের মৃত মৃত জেহের গাজীর ছেলে আব্দুর রউফ গাজী। বাদী পক্ষের আইনজীবী এড. শাহেদ আহমেদ জানান, আশাশুনি উপজেলার চাপড়া বাউশালী গ্রামের  আব্দুল হান্নানকে বিদেশ পাঠানোর নাম করে ২০১৫ সালের ২০ নভেম্বর ২০ লাখ টাকা গ্রহণ করেন আসামি আব্দুর রউফ গাজী। এক পর্যায়ে তিনি আব্দুল হান্নানকে বিদেশ পাঠাতে না পারায় ২০১৬ সালের প্রথম দিকে এক শালিসি বৈঠকে আসামি আব্দুর রউফ গাজী আব্দুল হান্নানকে ২০ লাখ টাকার রূপালী ব্যাংক বুধহাটা শাখার একটি চেক প্রদান করেন। চেকটি ২০১৬ সালের ২৫ জানুয়ারি ব্যাংকে প্রদান করলে টাকা না থাকায় ব্যাংক কর্মকর্তরা চেকটি ডিজ-অনার করেন। এরপর আব্দুল হান্নান বাদি হয়ে সাতক্ষীরা যুগ্ম জেলা ও দায়রা জজ ২য় আদালতে এনআই এ্যাক্টের ১৩৮ ধারা মোতাবেক একটি মামলা দায়ের করেন। মামলা নম্বর সেশন-২৯৭/১৬। এই মামলাটি দীর্ঘ এক বছর পর সোমবার স্বাক্ষ্য প্রমাণের ভিত্তিতে আসামি আব্দুর রউফ গাজীকে এক বছরের সাজা ও ২০ লাখ টাকা জরিমানা করেন সাতক্ষীরা যুগ্ম জেলা ও দায়রা জজ ২য় আদালতের বিচারক মোঃ মোখলেছুর রহমান। বাদি পক্ষের আইনজীবী আরো জানান, এ মামলার রায়ের সময় আসামি আব্দুর ওউফ গাজী আদালতে অনুপস্থিত ছিলেন।

এদিকে, এ রায়ের প্রতিক্রিয়ায় স্থানীয় জনসাধারণ সন্তোষ হয়ে জানান, আব্দুর রউফ গাজী ও তার সন্ত্রাসী বাহিনীর ত্রাসের রাজত্ব থেকে কিছুটা হলেও স্বস্তির নিঃশ্বাস ফেলেছেন এলাকাবাসী।