ফিচার

সাতক্ষীরায় নানা আয়োজনে পালিত হচ্ছে পহেলা বৈশাখ

By Daily Satkhira

April 14, 2019

আসাদুজ্জামান: সাতক্ষীরায় মঙ্গল শোভাযাত্রা ও বর্নাঢ্য র‌্যালির মধ্য দিয়ে পালিত হয়েছে বাংলা নববর্ষ ও পহেলা বৈশাখী। এ উপলক্ষে রবিবার সকাল ৬টা ৪৫ মিনিটে জেলা প্রশাসকের কার্যালয় থেকে একটি বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা বের হয়। শোভা যাত্রাটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে সাতক্ষীরা শহিদ আব্দুর রাজ্জাক পার্কে বৈশাখী মেলা ও সাংস্কৃতি অনুষ্ঠানে মিলিত হয়। এসময় বেলুন ও ফেস্টুন উড়িয়ে ২দিন ব্যাপি মেলার উদ্বোধন করা হয়। বৈশাখী মেলার উদ্বোধনী অনুষ্ঠানে জেলা প্রশাসক এস.এম মোস্তফা কামালের সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন, সাতক্ষীরা জেলা পুলিশ সুপার মো. সাজ্জাদুর রহমান, জেলা আওয়ামী লীগের সভাপতি মুনসুর আহমেদ, সদর উপজেলা চেয়ারম্যান মো. আসাদুজ্জামান বাবু, সাতক্ষীরা সিভিল সার্জন ডা. রফিকুল ইসলাম প্রমুখ।

শোভাযাত্রায় বিভিন্ন সরকারি-বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান বাঙালীয়ানা সাজ ও হারিয়ে যাওয়া গ্রামীণ লোকজ ঐতিহ্য নিয়ে অংশ নেয়।

এ ছাড়া দিনভর বৈশাখী মেলা প্রাঙ্গনে ঐতিহ্যবাহী বাঙালি খাবার পরিবেশন, গ্রাম বাংলার লাঠি খেলা, হাডুডু খেলা মোরগ লড়াই, হাঁস ধরা ও সাঁতার প্রতিযোগিতা সহ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।