আন্তর্জাতিক

বাড়িতে আছড়ে পড়ল বিমান, পাইলটসহ নিহত ৬

By daily satkhira

April 17, 2019

বিদেশের খবর: দক্ষিণ আমেরিকার দেশ চিলির দক্ষিণাঞ্চলে বিমান বিধ্বস্ত  হয়ে পাইলট ও পাঁচ যাত্রী নিহত হয়েছেন বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

গতকাল মঙ্গলবার স্থানীয় সময় বেলা ১১টার দিকে দেশটির রাজধানী সান্তিয়াগোর দক্ষিণে প্রায় এক হাজার কিলোমিটার দূরবর্তী পুয়ের্তো মন্ত শহরে ওই দুর্ঘটনা ঘটে। আজ বুধবার অস্ট্রেলিয়াভিত্তিক গণমাধ্যম এবিসি নিউজে প্রকাশিত এক প্রতিবেদন থেকে এ কথা জানা যায়।

এবিসি জানায়, উড়ন্ত অবস্থায় ছোটখাটো বিমানটি পুয়ের্তো মন্তের লা পালোমা বিমানবন্দরের কাছাকাছি একটি বাড়ির ওপর আছড়ে পড়ে। 

টেলিভিশন ও পত্রিকায় প্রকাশিত ছবিতে দেখা যায়, বিমানের পেছন দিকটি বাড়ির ভেতরে ঢুকে আছে।

এদিকে বিমান বিধ্বস্ত হওয়ার খবরে অগ্নিনির্বাপক দল দ্রুত ঘটনাস্থলে ছুটে যায়। দুর্ঘটনার ফলে আক্রান্ত বাড়িটিতে আগুন লেগে যায়। সেখান থেকে পাশের আরেকটি বাড়িতে আগুন ছড়িয়ে পড়ার আগেই তারা তা নিয়ন্ত্রণে আনে।

বিধ্বস্ত বিমানটি আইল্যান্ডার বিএন-২বি-২৭ মডেলের। আরচিপিয়েলাগোস নামক একটি বিমান সংস্থা এটির মালিক বলে জানায় চিলি সিভিল এভিয়েশন কর্তৃপক্ষ। এ ব্যাপারে একটি তদন্ত পরিচালিত হচ্ছে বলে জানায় তারা।

এ ব্যাপারে এখন পর্যন্ত আরচিপিয়েলাগোসের কারো মন্তব্য পাওয়া যায়নি।

পুয়ের্তো মন্তের মেয়র হ্যারি জারগেনসন জানান, উড্ডয়নের কিছুক্ষণ পরেই বিমানটি বিধ্বস্ত হয়। বিধ্বস্তের সময় এটির ট্যাঙ্কি জ্বালানিতে পূর্ণ ছিল।