খেলা

বিশ্বকাপের আগে সৌম্যর ব্যাটে সেঞ্চুরি

By Daily Satkhira

April 21, 2019

খেলার খবর: জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের শেষ ওয়ানডে ম্যাচে সেঞ্চুরি পেয়েছিলেন সৌম্য সরকার। এরপর ওয়েস্ট ইন্ডিজ এবং নিউজিল্যান্ডে ওয়ানডে সিরিজে ব্যর্থ হন বাঁ-হাতি এই ব্যাটসম্যান। তবে কিউইদের বিপক্ষে টেস্ট সিরিজে রান পান তিনি। ক্রাইস্টচার্চে হামলার ঘটনায় দেশে ফিরে বিশ্রাম না নিয়ে ঢাকা প্রিমিয়ার লিগে নেমে পড়েন সৌম্য।

নিউজিল্যান্ডের ওই হামলার ট্রমা ভুলতে খেলাই ভালো উপায় বলে উল্লেখ করেন বাংলাদেশের এই ব্যাটসম্যান। কিন্তু ডিপিএলে ঠিক ব্যাট হাসছিল না সৌম্যর। ভালো শুরু করেও আউট হয়ে যাচ্ছিলেন। সৌম্য তার আউট হওয়া নিয়ে ছিলেন চিন্তায়। ইনিংসগুলো বড় করার চেষ্টা করছেন বলেও জানান। কিন্তু ঠিক হচ্ছিল না।

এরমধ্যেই ইংল্যান্ড বিশ্বকাপ ও আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। সেই দলে আছেন সৌম্য সরকার। বিশ্বকাপ দলে থাকা এবং ব্যাটে ভালো রান না পাওয়া নিয়ে তাই টুকটাক কথা শোন গেছে। তবে আয়ারল্যান্ড সিরিজের কোলে কোলে এসে রান পেলেন বাংলাদেশ ব্যাটসম্যান। যা তাকে আত্মবিশ্বাস দেবে।

সৌম্য সরকার ডিপিএলে উড়তে থাকা লিজেন্ড অব রূপগঞ্জের বিপক্ষে খেলেছেন ৭৯ বলে ১০৬ রানের দারুণ এক ইনিংস। মারকুটে এই ইনিংস খেলার পথে তিনি ছক্কা মেরেছেন দুটি। আর চারের মার মেরেছেন ১৫টি। ব্যাট করেছেন ১৩৪.১৭ স্ট্রাইক রেটে। তার দল আবাহনী ৫০ ওভারে তুলেছে ৩৭৭ রান!

দলের হয়ে সৌম্য ছাড়াও ভালো করেছেন ওপেনার জহুরুল ইসলাম। তিনি খেলেন ৭৫ রানের ইনিংস। ওয়াসিম জাফর ৩৯ বলে ৪৬, সাব্বির রহমান ২৪ বলে ৩৩ এবং মোহাম্মদ মিঠুন ৩৪ বলে ৬৪ রান করেন। সোমবার থেকে বাংলাদেশ দলের আয়ারল্যান্ড সফরের কন্ডিশনিং ক্যাম্প হবে। সৌম্য, মিঠুনদের তাই রান পাওয়া আত্মবিশ্বাস দেবে।