খেলা

উচ্ছেদ নিয়ে মাশরাফি বললেন, ‘আগে আমার নানাবাড়ি ভাঙবেন’

By daily satkhira

April 26, 2019

খেলার খবর: চলতি সপ্তাহেই শেষ হয়েছে ঢাকা প্রিমিয়ার লিগ ক্রিকেট। পুরো আসরে চমৎকার পারফর্ম করে আবাহনীকে টানা দ্বিতীয়বার চ্যাম্পিয়ন করতে দারুণ ভূমিকা রেখেছেন মাশরাফি বিন মুর্তজা। অন্যদিকে, বিশ্বকাপের জন্য বাংলাদেশ ক্রিকেট দলের প্রস্তুতি ক্যাম্প চলছে। তবে আপাতত দুদিনের জন্য ছুটি মিলেছে ক্রিকেটারদের। আর ছুটি পেয়েই নিজের এলাকা নড়াইলে গেছেন বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক। তবে শুধু পরিবারকে সময় দিতে নয়, মূলত কিছু উন্নয়নকাজের তদারকির জন্যই এলাকায় গেছেন নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি।

ছুটিতে নিজ এলাকায় গিয়ে সম্প্রতি নড়াইল সরকারি বালিকা বিদ্যালয়ের বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্নার, সততা স্টোর, ডিজিটাল হাজিরা কার্যক্রমের উদ্বোধন করেন মাশরাফি। ১৩ কোটি টাকা ব্যয়ে নাকসী মাদ্রাসা বাজারের মসজিদের কাজেরও উদ্বোধন করেন। পাশাপাশি দৃষ্টিপ্রতিবন্ধী শিশুদের শিক্ষা হোস্টেলেরও উদ্বোধন করেন তিনি।

এরপর নড়াইল জেলা প্রশাসকের সভাকক্ষে জেলা পর্যায়ের কর্মকর্তা ও সুধীজনের সঙ্গে একটি মতবিনিময় সভায়ও যোগ দেন মাশরাফি। ঘণ্টাব্যাপী অনুষ্ঠিত মতবিনিময় সভায় বক্তব্য দিতে গিয়ে মাশরাফি বলেন, ‘নড়াইলের উন্নয়নে মাস্টারপ্ল্যান করেছি। আমরা নড়াইলকে একটি পরিকল্পিত মডেল জেলা হিসেবে গড়তে চাই। এরই মধ্যে কাজ শুরু করেছি। নড়াইল পৌরসভার উন্নয়নে পাঁচ কোটি ৩০ লাখ টাকা বরাদ্দ দেওয়া হয়েছে। বিভিন্ন নদীতীরবর্তী এলাকায় ভাঙনরোধে কাজ করছি।’

এ সময় একজন সরকারি কর্মকর্তা সংসদ সদস্য মাশরাফিকে জানান, উচ্ছেদ অভিযান চলার সময় অনেকে অবৈধ স্থাপনা ভাঙতে বাধা দিচ্ছে। জবাবে মাশরাফি বলেন, ‘আমি কি আপনাকে একবারও ফোন দিয়েছি ভাঙা বন্ধ করতে? তাহলে আপনি ভাঙলেন না কেন? আমিও ওই রাস্তার ওপর বসবাস করি। আমার নানাবাড়িটাও ওইখানেই। সেটা যদি বাধে, তাহলে সবার আগে সেটাই ভাঙবেন।’ 

আগামী ২৮ এপ্রিল পর্যন্ত নড়াইলেই অবস্থান করবেন মাশরাফি। এরপর জাতীয় দলের ক্যাম্পে যোগ দিতে ঢাকায় ফিরে আসবেন বাংলাদেশ দলের অধিনায়ক।