Bangladesh batsman Shakib Al Hasan plays a shot as as Indian wicketkeeper Mahendra Singh Dhoni (R) looks on during the one day international (ODI) Asia Cup cricket match between Bangladesh and India at the Dubai International Cricket Stadium in Dubai on September 21, 2018. (Photo by ISHARA S. KODIKARA / AFP) (Photo credit should read ISHARA S. KODIKARA/AFP/Getty Images)

খেলা

বিশ্বকাপে ওয়াসিমের আরেক বাজির ঘোড়া সাকিব

By daily satkhira

April 27, 2019

খেলার খবর: আসন্ন বিশ্বকাপে পাকিস্তানের সাবেক ক্রিকেটার মোহাম্মদ ওয়াসিমের বাজি মুশফিকুর রহিম। তার আরেক বাজির ঘোড়া সাকিব আল হাসান। তিনি মনে করেন, বাংলাদেশকে ম্যাচ জেতানোর সামর্থ্য রাখেন এ ক্রিকেটার।

ওয়াসিমের মতে, ব্যাট হাতে উইকেটের চারপাশে স্ট্রাইক রোটেট করে শট খেলার সামর্থ্য আছে সাকিবের। বোলিংয়ে কেড়ে নিতে পারেন প্রতিপক্ষের ঘুম। অলরাউন্ড নৈপুণ্যের কারণেই এগিয়ে থাকবে ও।

বিগত দশকে বিশ্ব ক্রিকেটে বাংলাদেশের সাফল্যের অন্যতম সারথি সাকিব। বিশ্বমঞ্চে টাইগারদের বড় বড় সাফল্যে রয়েছে তার অসামান্য অবদান। আন্তর্জাতিক ক্রিকেটে বিশ্বসেরা অলরাউন্ডারের রেকর্ড-পরিসংখ্যান সমৃদ্ধ। তাই আসন্ন বিশ্বকাপে বাংলাদেশের মূল অস্ত্র হবেন সাকিব।

আন্তর্জাতিক ক্রিকেটে অভিজ্ঞ এ ক্রিকেটারকে নিয়ে পাকিস্তানের হয়ে ১৮ টেস্ট এবং ২৫ ওয়ানডে খেলা মোহাম্মদ ওয়াসিম বলেন, বাংলাদেশে রয়েছে সাকিব আল হাসান, যার রেকর্ড খুবই ভালো। ম্যাচ সেরার রেকর্ডে সে অনেক এগিয়ে। যেখানে তার বোলিংয়ের সুবিধাও রয়েছে। যার কারণে ওর ম্যাচ সেরা হওয়ার সুযোগ বেশি।

দেশের হয়ে ১৯৫টি ওয়ানডে খেলা সাকিবের নামের পাশে রয়েছে সাড়ে পাঁচ হাজারেরও বেশি রান। ওয়ানডে ক্যারিয়ারে রয়েছে ৪০টি অর্ধশতক ও ৭টি শতক।

এর আগে মুশফিককে নিয়ে তিনি বলেন, শুধু খাঁটি ব্যাটসম্যান হিসেবে দেখা হলে বাংলাদেশের ম্যাচ উইনার মুশফিক। ছোটখাট গড়নের অধিকারি হলেও তার ভেতর রয়েছে অনেক উদ্যম। উইকেটের চারপাশে শট খেলতে সক্ষম সে। খেলতে পারে স্ট্রাইক রোটেট করে। স্পিনার ও পেসারদের বিপক্ষে দুর্দান্ত স্লগ সুইপ খেলতে পারে ও। বাংলাদেশের জন্য ব্যাটিং বিভাগে সে হবে তাদের মূল ক্রিকেটার।