জাতীয়

বাংলাদেশি যুবকের হাতের সব নখ উপড়ে ফেলল বিএসএফ

By Daily Satkhira

April 28, 2019

দেশের খবর: নওগাঁর সাপাহার সীমান্তে এক বাংলাদেশী যুবকের হাতের ১০ নখই উপড়ে ফেলেছে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী (বিএসএফ)।

শনিবার ভোরে সাপাহারের পাতাড়ী সীমান্তের বিপরীতে ভারতের রাঙ্গামাটি ৬০ বিএসএফ জোয়ানরা তার ওপর এই নির্মম নির্যাতন চালিয়েছে বলে জানা গেছে।

আহতের নাম আজিম উদ্দীন (২৮)। তিনি সাপাহার উপজেলার দক্ষিণ পাতাড়ী (তুলশী ডাঙ্গা) গ্রামের কাবির উদ্দীনের ছেলে।

স্থানীয়রা জানায়, শুক্রবার রাতে একদল গরু ব্যবসায়ীর সঙ্গে ভারতের অভ্যন্তরে গরু আনতে যান আজিম। গরু নিয়ে শনিবার ভোরে সীমান্তের ২৪২ আরএস পিলার এলাকা দিয়ে বাংলাদেশে প্রবেশের চেষ্টা করলে ভারতের বামন গোলা থানার রাঙ্গামাটি ক্যাম্পের ৬০ বিএসএফর টহলরত জোয়ানরা তাদের ধাওয়া করে। এসময় অন্যরা গরু রেখে পালিয়ে আসতে সক্ষম হলেও আজিম উদ্দীন বিএসএফর হাতে ধরা পড়েন। পরে বিএসএফ সদস্যরা তাকে ক্যাম্প এলাকায় নিয়ে দু’হাতের সবগুলো নখ উপড়ে ফেলে ও শারিরীক নির্যাতন করে। এ সময় আজিম জ্ঞান হারিয়ে ফেললে অচেতন অবস্থায় শনিবার ভোরে তাকে সীমান্তবর্তী পুর্ণভবা নদীর জিরো পয়েন্টে ফেলে রেখে যায় বিএসএফ। সকালে আদাতলা ১৬ বিজিবির একটি টহল দল ওই এলাকায় গিয়ে আজিমকে পড়ে থাকতে দেখে উদ্ধার করে ক্যাম্পে নিয়ে আসে। পরে তাকে সাপাহার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

১৬ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্নেল তুহিন মোহাম্মাদ মাসুদ ঘটনার স্বীকার করে জানান, এ ঘটনায় বিজিবির পক্ষ থেকে সাপাহার থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।