খেলা

তামিমকে দর্শক বানিয়ে ‘ম্যাচ সেরা’ সাকিব

By Daily Satkhira

February 24, 2017

আগেরদিন মাহমুদউল্লাহ রিয়াদ ব্যাটে-বলে কোয়েটাকে জিতিয়ে ম্যাচ সেরা হয়েছেন। সাকিব আল হাসানের হয়তো তখন থেকেই নিজের ম্যাচের অপেক্ষায় মিটিমিটি হাসছিলেন! শুক্রবার দুর্দান্ত অলরাউন্ড পারফরম্যান্সে ম্যাচ সেরা হয়েছেন সাকিবও। আর দর্শক হয়ে তা দেখে হাততালি দিয়েছেন তামিম ইকবাল। টুর্নামেন্টে টিকে থাকার ম্যাচে দুজনের দল জিতেছে ১৭ রানে।

পাকিস্তান সুপার লিগে (পিএসএল) লাহোর কালান্দার্সের বিপক্ষে নেমেছিল সাকিব-তামিমের পেশোয়ার জালমি। তাতে শুরুতে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৬৬ রানের সংগ্রহ গড়ে পেশোয়ার। রান তাড়া করতে নেমে নির্ধারিত ওভারে ৯ উইকেট হারিয়ে ১৪৯ রানের বেশি এগোতে পারেনি লাহোর।

এদিন ব্যাটে-বলে উজ্জ্বল ছিলেন সাকিব। প্রথমে ইনিংসের শেষ ওভারে সাজঘরে ফেরার আগে ৩০ রান করেছেন। ২ চার ও ১ ছয়ে ২৪ বলের ইনিংসটি সাজিয়েছেন। পরে বল হাতে প্রথম ওভারেই চমক। কোনো রান না দিয়ে উমর আকমল ও গ্র্যান্ট এলিয়টকে ফেরান এলবিডব্লিউয়ের ফাঁদে।

পরের ওভারে ১৪ রান দেন সাকিব। সেখান থেকে তাকে দিয়ে আর বোলিংই করাননি অধিনায়ক স্যামি।

ম্যাচে সাকিবের জাতীয় দল সতীর্থ তামিম ফিরেছেন ১ চারে ৩ বলে ৫ রানে। প্রথম ম্যাচে অপরাজিত ৬২ রানের মারকুটে এক ইনিংস দিয়ে শুরু করেছিলেন তামিম। এরপর ৪, ১৬ ও ৫ রানের ইনিংসগুলো বলে দিচ্ছে ঘুমিয়ে আছে তার ব্যাট। সামনের ম্যাচগুলোর জন্য হয়তো জমিয়ে রাখছেন রান!

এই জয়ে ৭ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে উঠে এসেছে পেশোয়ার। সমান ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে চারে লাহোর।