ফিচার

আ.লীগের খুলনা বিভাগের জেলা সভাপতি-সম্পাদক ও এমপিদের নিয়ে ঢাকায় বৈঠক

By Daily Satkhira

April 30, 2019

নিজস্ব প্রতিবেদক: সোমবার আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে খুলনা বিভাগের সব জেলা ও মহানগরের সভাপতি, সাধারণ সম্পাদক ও সংসদ সদস্যদের সঙ্গে কেন্দ্রীয় নেতাদের এক বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বৈঠকে সম্প্রতি উপজেলা নির্বাচন ঘিরে আওয়ামী লীগের অভ্যন্তরীণ কোন্দল ও বিদ্রোহী প্রার্থীদের কথা উল্লেখ করে আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহাবুবুল আলম হানিফ বলেন, আওয়ামী লীগের তৃণমূলের কোন্দল নিয়ে কেন্দ্রীয় পর্যায়ে অভিযোগের পাহাড় জমেছে। এখন সংগঠন গোছানোই দলের প্রধান কাজ। ‘মুখে গণতন্ত্রের কথা বলবেন আর জনগণ যে আপনাদের ভোট দিল, তার প্রতি আপনাদের কোনো শ্রদ্ধা নাই, দায়বদ্ধতা নাই। এ ধরনের মিথ্যাচার থেকে বেরিয়ে আসতে হবে,’ বলেন হানিফ। তৃণমূল প্রসঙ্গে অভিযোগের ব্যাপারে একই রকম কথা বলেন বৈঠকে উপস্থিত অন্য কেন্দ্রীয় নেতারা।

দলের যুগ্ম সাধারণ সম্পাদক আবদুর রহমান উপজেলায় আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীদের ভূমিকার সমালোচনা করে বলেন, ‘এই যে আমরা নৌকার বিরুদ্ধে ভোট দেওয়াটা শেখালাম, দায়িত্বশীল জায়গা থেকে এর লক্ষণটা কিন্তু চূড়ান্ত বিচারে ভালো না এবং এর ভোগান্তি আমাদের নিজেদেরই ভুগতে হবে। যারা ভিন্ন নামে আত্মপ্রকাশ করে, তারা মূল রাজনীতির জায়গাটায় কিন্তু থাকতে চায় এবং চূড়ান্ত বিচারে তাদের সকলেরই ঐক্য এক এবং অভিন্ন, তা হলো, মূলত এই বাংলাদেশ আওয়ামী লীগের এই মসৃণ চলার পথটিকে বন্ধুর করে দেওয়া।’

বৈঠকে ২০২০ সালকে ‘মুজিব-বর্ষ’ হিসেবে পালন ও দলের সব পর্যায়ের কমিটির সদস্যদের নাম সংগ্রহের বিষয়েও বৈঠকে আলোচনা হয়। আওয়ামী লীগের জাতীয় সম্মেলন সামনে রেখে দলটির জেলা পর্যায়ে খুব দ্রুতই বর্ধিত সভার আয়োজন করা হবে বলে জানানো হয় বৈঠকে।

আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ও সাবেক স্বাস্থ্যমন্ত্রী ডা: আফম রুহুল হক, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীম, আবু সাইদ আল মাহমুদ স্বপন, শ্রম বিষয়ক সম্পাদক মেজবাহ উদ্দিন সিরাজ, ত্রাণ ও দুর্যোগ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, উপ দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, কেন্দ্রীয় সদস্য এস এম কামাল হোসেন, খুলনা জেলা আওয়ামী লীগের সভাপতি শেখ হারুন অর রশিদ, খুলনা মহানগর আওয়ামী লীগের সভাপতি তালুকদার মোহাম্মদ, সাধারণ সম্পাদক আব্দুল খালেক, সাতক্ষীরা জেলা আওয়াম লীগের সভাপতি মুনসুর আহমেদ, সাধারণ সম্পাদক নজরুল ইসলাম এ সময় উপস্থিত ছিলেন।