আন্তর্জাতিক

বাগদান সেরে ফেলেছেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী

By Daily Satkhira

May 03, 2019

বিদেশের খবর: নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা অ’ডুর্ন তার দীর্ঘদিনের সঙ্গী ক্লার্ক গেফোর্ডকে বিয়ে করছেন। বাগদান সেরে ফেলেছেন তারা।

প্রধানমন্ত্রীর মুখপাত্র শুক্রবার একথা জানিয়েছেন। বিবিসি জানায়, শুক্রবার একটি অনুষ্ঠানে অ’ডুর্নের বাম হাতের মধ্যমায় একটি হীরার আংটি দেখা যাওয়ার পর তাদের বাগদানের খবর প্রকাশ পেয়েছে।

তীক্ষ্ণ দৃষ্টিসম্পন্ন এক শিক্ষানবীশ সাংবাদিক অ’ডুর্নের হাতের আঙুলে ওই আংটি দেখার পর প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে এ বিষয়ে জানতে চান। এরপরই প্রধানমন্ত্রীর মুখপাত্র নিশ্চিত করে জানান, ইস্টারে তাদের বাগদান সম্পন্ন হয়েছে।

গত বছর অ’ডুর্ন তাদের প্রথম কন্যা সন্তানের জন্ম দেন। শিশুটির নাম রাখা হয়েছে নেভ টে আরোহা। বিশ্বের ইতিহাসে প্রধানমন্ত্রী পদে থেকে মা হওয়ার দ্বিতীয় ঘটনা এটি। প্রথম জন ছিলেন পাকিস্তানের দু’বারের প্রধানমন্ত্রী প্রয়াত বেনজির ভুট্টো।

অ’ডুর্ন এর আগে জানিয়েছিলেন, গেফোর্ড ঘরে থেকে সন্তান বড় করে তোলার দায়িত্ব নেবেন। নিউজিল্যান্ড বেতারকে তিনি বলেছিলেন “আমি খুবই ভাগ্যবান।”

স্থানীয় গণমাধ্যমের তথ্যানুযায়ী অ’ডুর্ন ও গেফোর্ডের প্রথম দেখা হয়েছিল ২০১২ সালে একটি পুরস্কার বিতরণী অনুষ্ঠানে।

গত মার্চ মাসে ক্রাইস্টচার্চে মুসলমানদের ওপর বন্দুকধারীর হামলার পর জেসিন্ডা অ’ডুর্ন তার অবস্থানের জন্য বিশ্বজুড়ে প্রশংসিত হয়েছেন।