সাতক্ষীরা

দেবহাটায় ফণির প্রভাবে আশ্রয় কেন্দ্রে মানুষ, ত্রাণ বিতরণ

By Daily Satkhira

May 04, 2019

কে,এম,রেজাউল করিম দেবহাটা ব্যুরো : ঘূর্ণিঝড় ঝড় ফণির প্রভাবে ঘর ছেড়ে নিরাপদ স্থানে আশ্রয় কেন্দ্রে মানুষ। আশ্রয় নেওয়া মানুষের মাঝে উপজেলা প্রশাসন ও ব্যক্তিগত ত্রাণ বিতরণ করা হয়েছে। শুক্রবার বেলা বাড়ার সাথে সাথে ফণির প্রভাব বাড়তে থাকে আর সাধারণ মানুষ তাদের ঘরবাড়ি ছেড়ে বিভিন্ন সাইক্লোন সেল্টার, স্কুল, ইউনিয়ন পরিষদ ভবন, মসজিদ, কমিউনিটি ক্লিনিকসহ বিভিন্ন স্থানে আশ্রয় নিতে শুরু করেছে। ধীরে ধীরে কেন্দ্রগুলোতে বাড়তে থাকে মানুষের সংখ্যা।

মসজিদ, বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে মানুষকে সচেতন করতে মাইকিং করা হয়েছে।

এদিকে, উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইকবাল হোসেন ও দেবহাটা থানার অফিসার ইনচার্জ বিপ্লব কুমার সাহা বিভিন্ন এলাকায় স্ব শরীরে হাজির হয়ে খোঁজখবর নেন এবং আশ্রয় গ্রহনকারীদের মাঝে ত্রাণ সামগ্রী প্রদান করেন। এছাড়া উপজেলা কন্ট্রোল রুমের মাধ্যমে বিভিন্ন এলাকা থেকে সার্বক্ষনিক মনিটরিং ব্যবস্থা জোরদার করা হয়েছে। একই সাথে উদ্ধার কর্মীরাও সর্বদা প্রস্তুত থাকতে দেখা গেছে।

এদিকে, শুক্রবার রাতে বাতাশের মাত্রা বৃদ্ধি পাওয়ার সাথে সাথে আশ্রয় কেন্দ্র আসা মানুষের খোঁজখবর নিতে যান দেবহাটা প্রেসক্লাবের নেতৃবৃন্দ ও জেলা পরিষদের সদস্য আল ফেরদৌস আলফা। এসময় উপস্থিত থেকে সাধারণ মানুষের অনুভূতি শোনেন দেবহাটা প্রেসক্লাবের সভাপতি আব্দুল রব লিটু, যুগ্ন-সম্পাদক নির্মল কুমার মন্ডল, সাংগঠনিক সম্পাদক মীর খায়রুল আলম, কোষাধ্যক্ষ কেএম রেজাউল করিম, দপ্তর সম্পাদক আজিজুল হক আরিফ। এসময় আশ্রয়কেন্দ্রগুলোতে অবস্থান নেওয়া মানুষের মাঝে জেলা পরিষদের সদস্য আল ফেরদৌস আলফা শুকনো খাবার বিতরন করেন।