জাতীয়

হাসপাতালে ময়লা-আবর্জনার স্তূপ দেখে ক্ষুব্ধ বিমান প্রতিমন্ত্রী

By daily satkhira

May 04, 2019

হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে আকস্মিক পরিদর্শনে গিয়ে বিভিন্ন ওয়ার্ডে ময়লা-আবর্জনার স্তূপ দেখে ক্ষোভ প্রকাশ করেছেন বেসরকারি বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী। এছাড়া বিনা মূল্যে ওষুধ বিতরণ বিভাগেও নানা অনিয়ম-অব্যবস্থাপনা দেখতে পেয়ে হাসপাতাল কর্তৃপক্ষকে বিদ্যমান সমস্যা দ্রুত সমাধানের নির্দেশ দেন মন্ত্রী।

শনিবার দুপুরে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে তাৎক্ষণিক পরিদর্শনে গিয়ে এ ক্ষোভ প্রকাশ করেন তিনি।

হাসপাতালের বিভিন্ন ওয়ার্ড পরিদর্শন করতে গিয়ে ওয়ার্ডের ভেতরে মন্ত্রী ময়লা আবর্জনার স্তুপ দেখতে পান। বিশেষ করে শিশু ওয়ার্ডে ময়লা-আবর্জনার স্তূপ দেখে ক্ষোভ প্রকাশ করেন তিনি। পরে মন্ত্রী বিনা মূল্যে ওষুধ বিতরণ বিভাগ পরিদর্শ করে সেখানেও অনিয়ম-অব্যবস্থাপনা দেখতে পান।

পরে হাসপাতাল হলরুমে এক মতবিনিময় সভায় সভায় মন্ত্রী বলেন, ‘হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে বিভিন্ন অনিয়ম অব্যবস্থাপনা দেখা গেছে। যত দ্রুত সম্ভব এসকল সমস্যা সমাধান করতে হবে। তাছাড়া দালাল, ওষুধ কোম্পানির প্রতিনিধিদের হাসপাতালের ভেতরে আসতে দেওয়া যাবে না। একই সাথে যত্রতত্র যেন অ্যাম্বুলেন্স পার্কিং না করিয়ে রাখা হয় সেদিকেও খেয়াল রাখতে হবে।

তিনি আরো বলেন, ‘অভিযোগ রয়েছে হাসপাতালে আসা বিভিন্ন রোগিদের মেডিকেল সার্টিফিকেট (এমসি) দিতে বছরের পর বছর অতিবাহিত করা হয়। যার কারণে বিভিন্ন মামলা-মোকদ্দমার কার্যক্রম ব্যবহত হয়। কিন্তু এখন থেকে রোগীর ছাড়পত্রের সাথে এমসি প্রদান করতে হবে।’

সভায় জেলা সিভিল সার্জন সুচিন্তরায় চৌধুরী, তত্ত্বাবধায়ক ডা. রতিন্দ্র চন্দ্র দেব, অতিরিক্ত জেলা প্রশাসক ফজলুল জাহিদ পাবেল, পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সহিদুর রহমান, প্রেসক্লাব সভাপতি হারুনুর রশীদ চৌধুরী প্রমুখ।