শিক্ষা

সিটি কলেজের সেই শিক্ষক ফজলুর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশ

By Daily Satkhira

February 25, 2017

শেখ তহিদুর রহমান ডাবলু/শেখ শরিফুল ইসলাম: সাতক্ষীরা সিটি কলেজের সেই শিক্ষক প্রভাষক ফজলুল হকের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরকে নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। উল্লেখ্য, গত ৯ জানুয়ারি দৈনিক আজকের সাতক্ষীরা ও অনলাইন নিউজ পোর্টাল ডেইলি সাতক্ষীরায় জামাত নেতা ফজলুল হককে এমপিভুক্ত করার জন্য কলেজ পরিচালনা পরিষদ ও অধ্যক্ষের সুপারিশ বিষয়ে একটি অনুসন্ধানী পতিবেদন প্রকাশিত হয়। প্রতিবেদনে বিপুল অংকের অর্থ নিয়ে কলেজ অধ্যক্ষ আবু সাঈদ  ৬টি নাশকতা মামলার আসামি কলারোয়া উপজেলা জামাতের সেক্রেটারি ও জেলা জামাতের ভারপ্রাপ্ত সেক্রেটারি ফজলুল হকের বিরুদ্ধে কোন মামলা নেই উল্লেখ করে তাকে এমপিওভুক্ত করার সুপারিশ করে বলে প্রকাশ পায়। ফজলুল হকও খুলনা  মহানগর ছাত্রশিবিরের সাবেক সেক্রেটারিও।

অন্যদিকে, সম্প্রতি দেশের একটি শীর্ষ ও প্রভাবশালী গোয়েন্দা সংস্থার প্রতিবেদনে রাষ্ট্রবিজ্ঞানের প্রভাষক এ কে এম ফজলুল হকে বিরুদ্ধে সরকার ও রাষ্ট্রবিরোধী কার্যকলাপসহ গুরুতর অভিযোগের কথা বলা হয়েছে। প্রতিবেদনের কপি শিক্ষা মন্ত্রণালয়ে পাঠানো হয়। প্রতিবেদনে বলা হয় ফজলুল হক ছাত্রজীবনে ছাত্রশিবিরের সঙ্গে যুক্ত ছিলেন।

শিক্ষা মন্ত্রণালয় ২৩ ফেব্রুয়ারি জারি করা এক আদেশে আগামী ১৫ দিনের মধ্যে ফজলুল হকে বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থার নিয়ে মন্ত্রণালয়কে জানানোর নির্দেশ দেয়।

জানা যায়, ফজলুল হক খুলনায় থাকেন। মাঝেমধ্যে তিনি সাতক্ষীরা সিটি কলেজে যাতায়ত করেন। রাষ্ট্রবিরোধী কাজে যুক্ত রয়েছেন মর্মে ফজলুুল হকের বিরুদ্ধে অভিযোগ করেছেন তার কয়েকজন সহকর্মী ও শিক্ষার্থীরা।

অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ড. এস এম ওয়াহিদুজ্জামান বলেন, মন্ত্রণালয়ের চিঠি পেয়েছেন এবং শিগগিরই আইনগত ব্যবস্থা নেবেন।