ফিচার

শহ‌রের বিদ্যুৎ সমস্যা নি‌য়ে নির্বাহী প্র‌কৌশলীর সা‌থে নাগ‌রিক ম‌ঞ্চের মত‌বি‌নিময়

By Daily Satkhira

May 09, 2019

নিজস্ব প্রতিবেদক:

সাতক্ষীরা শহ‌রে বিদ্যু‌তের ঘন ঘন লোড‌ শে‌ডিংয়ের ফ‌লে প্রচণ্ড গর‌মে জনদু‌র্ভোগ বৃ‌দ্ধি পাওয়ায় নাগরিক আন্দোলন মঞ্চ সাতক্ষীরার নেতৃবৃন্দ আজ সকা‌লে সাতক্ষীরা পাওয়ার হাউ‌জে ও‌জোপা‌ডি‌কো’র নির্বাহী প্র‌কৌশলী মো. হা‌বিবুর রহমা‌নের সা‌থে সাক্ষাৎ ক‌রে বিষয়‌টি নিয়ে মতাবিনিময় করেন।এসময় নির্বাহী প্র‌কৌশলী ব‌লেন, সাতক্ষীরা শহ‌রের প্রায় ৯৬ কি.‌মি. সঞ্চাল‌নের তার পুরাতন ও জরাজীর্ণ হওয়ায় ছোটখাট কার‌ণে লি‌কেজ সৃ‌ষ্টি হয়। এসব লি‌কেজ খুঁ‌জে বের কর‌তেও অ‌নেক কষ্ট হয়। সম্প্র‌তি ক্রু‌টিপূর্ণ ওই ৯৬ কি‌মি তার সম্পূর্ণ পা‌ল্টি‌য়ে ফেলার কাজ শুরু ক‌রা হ‌য়ে‌ছে। এসকল কার‌ণে সাতক্ষীরা শহ‌রের চা‌হিদামত ১৭ মেগাওয়াট বিদ্যুৎ ন্যাশনাল গ্রি‌ড থে‌কে পে‌লেও সঞ্চালন লাইন সংস্কা‌র ও মেরাম‌তের কার‌ণে মা‌ঝে মা‌ঝে বিদ্যুৎ সং‌যোগ বন্ধ রাখ‌তে হ‌চ্ছে। এছাড়াও সড়ক সম্প্রসার‌ণের জন্য বিদ্যু‌তের খুঁ‌টি স্থানান্ত‌রের কার‌ণে বি‌নেরপোতা ৩৩ কে‌ভি বিদ্যুৎ কেন্দ্র থে‌কে সং‌যোগ বি‌চ্ছিন্ন রাখ‌তে হয়।

রা‌তে অ‌নেক সময় বহু বা‌ড়ি‌তে অননু‌মো‌দিত এ‌সি চালানোর কার‌ণে ওভার‌লোড হ‌য়ে ট্রান্স‌মিটা‌রের ফিউজ আউট হ‌য়ে বিদ্যুৎ সরবরাহ ব্যাহত হ‌চ্ছে।

নাগ‌রিক নেতৃবৃন্দ এসময় নির্বাহী প্র‌কৌশলী‌কে দ্রুত সকল সংস্কার কাজ শেষ ক‌রে স‌াতক্ষীরা শহরবাসী‌কে নিরব‌চ্ছিন্নভা‌বে বিদ্যুৎ সরবরা‌হের আহ্বান জানান।

‌নির্বাহী প্র‌কৌশলী আশাবাদ ব্যক্ত ক‌রেন যে, পুর‌নো তার বদ‌লের কাজ দ্রুত শেষ করা হ‌বে এবং অন্যান্য সমস্যাও কা‌টি‌য়ে খুব দ্রুত সাতক্ষীরার বিদ্যুৎ সরবরাহ ব্যবস্থা আধু‌নিক ও নিরব‌চ্ছিন্ন করা সম্ভব হ‌বে।

এসময় উপ‌স্থিত ছি‌লেন নাগ‌রিক আ‌ন্দোলন মঞ্চ, সাতক্ষীরার সহ-সভাপ‌তি সুধাংশু সরকার, সি‌নিয়র সদস্য কল্যাণ ব্যানা‌র্জি, সাধারণ সম্পাদক হা‌ফিজুর রহমান মাসুম, অর্থ সম্পাদক স ম তু‌হিন, বিজ্ঞান ও প্রযু‌ক্তি সম্পাদক পলাশ রহমান প্রমুখ।