আন্তর্জাতিক

বিজেপিকে জেতাতে ২০ লাখ ইভিএম লোপাট- দাবি বিরোধীদের

By Daily Satkhira

May 21, 2019

বিদেশের খবর: মমতা ব্যানার্জির আশঙ্কাই এখন ভাবিয়ে তুলেছে সবাইকে। আগেই তিনি বলেছিলেন, বিজেপি সব করতে পারে। তার কাছে খবর আছে বিজেপি ইভিএম মেশিন লুঠ করতে পারে।

ভারতীয় গণমাধ্যম ফ্রন্টলাইনের খবরে বলা হয়েছে, বেশ কয়েক লাখ ইভিএম মেশিন হারিয়ে গেছে। মমতার দাবি ছিল, এই ইভিএমে কারচুপি করে বিজেপি জেতার চেষ্টা করবে। এমনকী ইভিএম সরিয়ে তার জায়গায় কারচুপি করা ইভিএম ঢুকিয়ে দিয়ে বাজিমাত করতে পারে বিজেপি। এখন সেই আশঙ্কাই সত্যি হতে চলছে বলে মনে করছেন অনেকে। তাই ২১টি বিরোধী রাজনৈতিক দল বিষয়টি নিয়ে নির্বাচন কমিশনের দৃষ্টি আকর্ষণ করতে চাইছে।

ইভিএম লোপাটের খবরে অন্ধ্র প্রদেশের মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডু–সহ আরও অনেকে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দকে চিঠি লেখার সিদ্ধান্ত নিয়েছেন।

বিজেপি বিরোধীরা বলছেন, মোট ২০ লাখ ইভিএমের নাকি কোনও খোঁজ নেই। তাহলে সেগুলো গেল কোথায়?‌ এই কারসাজি করবে বলেই কি বিজেপি’‌র পক্ষ থেকে বলা হয়েছিল এবার ৩০০ আসন পার করবে তারা?‌ জাতীয় রাজনীতির অলিন্দে এখন এইসব প্রশ্ন উঠতে শুরু করেছে। তার ওপর এক্সিট পোলের রিপোর্ট ঠিক ৩০০ আসনের আশেপাশেই রেখেছে বিজেপিকে। সব মিলিয়ে এখন দেখার ২৩ মে কোনদিকে জল গড়ায়। সূত্র: আজকাল।