বিশ্বকাপে শুধু ভালো খেলতে আসিনি: সাকিব

খেলার খবর: ভারতের বিপক্ষে হেরে বাংলাদেশের সেমিফাইনালের স্বপ্ন শেষ হয়ে গেছে। আশা জাগিয়েও বিদায় নিতে হয়েছে টাইগারদের। অস্ট্রেলিয়া-ভারতের বিপক্ষে ক্যাচ মিস। শ্রীলংকা ম্যাচটা ভেসে যাওয়া। ওপেনিংয়ে বড় জুটি না হওয়া। বোলিংটা আশানুরূপ না হওয়াসহ অনেক দোষ বেরিয়ে আসছে এখন। আবার স্বীকার করতে হবে যে, বিশ্বকাপে বাংলাদেশ ভালো ক্রিকেট খেলেছে। সাকিবও মনে করছেন, বিশ্বকাপে ভালো খেলেছেন তারা। শুধু ভালো খেলতে তারা ইংল্যান্ডে আসেননি বলেও জানিয়ে দিয়েছেন।

এবারের বিশ্বকাপে সাকিব আল হাসান পাঁচশ’র ওপরে রান করেছেন। উইকেট নিয়েছেন ১১টি। সর্বোচ্চ রান করা রোহিত শর্মা (৫৪৪) তার চেয়ে দুই রানে এগিয়ে আছেন। বিশ্বকাপে দুটি সেঞ্চুরি এবং চারটি ফিফটি সাকিবের নামের পাশে। পাঁচ উইকেটও নিয়েছেন এক ম্যাচে। বাংলাদেশ দল বিশ্বকাপে তিন ম্যাচে জয় পেয়েছে। এবারের বিশ্বকাপের অন্যতম অভিজ্ঞ দল বাংলাদেশের। সেই হিসেবে সুযোগ তৈরি করেও সেমিফাইনালে যেতে না পারায় হতাশ সাকিব।

লর্ডসে শুক্রবার পাকিস্তানের বিপক্ষে ম্যাচের আগে ক্রিকবাজকে সাকিব বলেন, ‘এটা সত্য যে আমরা বিশ্বকাপে ভালো খেলেছি। তবে আমরা শুধু ভালো খেলার জন্য বিশ্বকাপে আসেনি। আমরা বিশ্বকাপে জিততে এসেছিলাম। কিন্তু গুরুত্বপূর্ণ ম্যাচে জিততে পারিনি। সেই দিক বিচার করলে অবশ্যই আমি খুব হতাশ। কারণ মেগা ইভেন্টে যে স্বপ্ন নিয়ে আমরা এসেছিলাম তা পূরণ হয়নি।’

নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশ অল্প রানে হেরেছে। কেন উইলিয়ামসনের রান আউট করতে না পারা পুড়িয়েছে বাংলাদেশ দলকে। অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ার্নারের ক্যাচ মিস। তার সেঞ্চুরিতে বড় সংগ্রহ পায় অজিরা। ভালো খেলেও হারে বাংলাদেশ। ভারতের বিপক্ষে জীবন পেয়ে সেঞ্চুরি করেন রোহিত শর্মা। শেষ পর্যন্ত ২৮ রানে হারে বাংলাদেশ। ছোট ছোট ভুলগুলো স্বপ্ন ভেঙেছে বাংলাদেশের।

সাকিব তাই বলেন, ‘আমারা যদি মাঠে কিছু বিষয় আর একটু ভালো করতে পারতাম। তাহলে ম্যাচের ফলাফলটা ভিন্ন হতে পারতো।’ বাংলাদেশের এক ম্যাচ বৃষ্টিতে ভেসে যায়। বাকি সাত ম্যাচের পাঁচটিতে তিনশ’র ওপরে রান দিয়েছেন বোলাররা। এই বিভাগে তাই আরও ভালো করার সুযোগ ছিল মানছেন সাকিব। তিনি মনে করেন, এখানে দলের আরও ভালো করতে হতো।

Related posts