ঢাকার সিভিল সার্জন হলেন সাতক্ষীরার কৃতি সন্তান ডা. শাহীন

এসএম বাচ্চু, তালা প্রতিনিধি: সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে সদ্য যোগদানকারী তত্বাবধায়ক তালার কৃতি সন্তান ডাঃ শেখ আবু শাহীনকে স্বাস্থ্য মন্ত্রণালয় প্রজ্ঞাপনের মাধ্যমে ঢাকা জেলার সিভিল সার্জন হিসাবে পদন্নতি প্রদান করা হয়েছে।

মেডিকেল কলেজ হাসপাতাল সুত্রে জানাগেছে, আন্তরিকতার সাথে মানুষ কে সেবা করার পুরষ্কার হিসাবে তাকে গত ৮ জুন কেশবপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার পদ থেকে স্বাস্থ্য মন্ত্রনালয়ের আদেশে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের তত্বাবধায়ক পদে চলতি দায়িত্বে সংযুক্ত করা হয়। গত ১৬ জুন তারিখে তিনি দায়িত্ব ভার গ্রহন করেন। দায়িত্ব ভার গ্রহনের পর থেকে হাসপাতালের সকল বিভাগের শৃঙ্খলা ফিরিয়ে আনার জন্য দিবারাত্র সেবা প্রদান করেন। নিয়মিত সকল বিভাগের কার্য্যক্রম তদারকি করার কারনে ইতিমধ্যে হাসপাতালের সেবার গুনগত মানের আমুল পরিবর্তন লক্ষনীয়। এর মধ্যে গত ২ জুলাই মন্ত্রনালয়ে সিভিল সার্জন পদে পরীক্ষায় অংশ গ্রহন করেন । উক্ত পরীক্ষায় সফলতার সাথে উর্ত্তিন হন তিনি । তাছাড়া দূর্নীতি মুক্ত থেকে সফলতার সাথে সেবা প্রদান করায় ২০১৭-১৮ পরপর দু বৎসর বাংলাদেশের মধ্যে দ্বিতীয় হয়ে স্বাস্থ্য মন্ত্রনালয়ের মন্ত্রী কর্তৃক পুরষ্কৃত হন। তিনি স্বাস্থ্য মন্ত্রনালয়ের নজরে থাকা সফল অফিসার হিসাবে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে তত্বাবধায়ক দায়িত্ব পান।

এলাকাবাসী জানান, তালার অভয়তলা গ্রামের শেখ সওকত হোসেন বড় ছেলে ডা:আবু শাহীন। তাঁর পিতা শতদল মাধ্যমিক বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক, মেঝ ভাই শেখ আবু মঈন বিনেরপোতা এ্যাডঃ আব্দুর রহমান কলেজের প্রভাষক,ছোটভাই শেখ আবু শামীম যশোর পুবালী ব্যাংকের সিনিয়র অফিসার, তিন বোন রমেচা নাসরিন গ্রমীন ব্যাংকের অফিসার, শাহিনা পারভীন স্কুল শিক্ষিকা তিনি মারা গেছেন, শামীমা খাতুন সেটেলমেন্ট অফিসের অফিস সহকারী পদে দায়িত্বে রয়েছেন। তার এই সদ্য পদন্নতিতে এলাকায় খুশির জোয়ার বইতে শুর করেছে ।

Related posts