দেশে ফিরে ১৩ জুলাই সাতক্ষীরায় মোস্তাফিজের বৌ-ভাত

নিজস্ব প্রতিবেদক: অপেক্ষার প্রহর শেষ। আর মাত্র ক’টা দিন। নতুন করে আসরে বর বধূ বেশে আসবেন কাটার মাস্টার মোস্তাফিজ – শিমু দম্পতি। তাদের বৌভাত বলে কথা।
কথা ছিল বিশ^কাপ শেষে অনুষ্ঠিত হবে বৌভাত। নববধূ শিমুকে সেদিন জাঁকজমক আয়োজনে তুলে নেওয়া হবে মোস্তাফিজের বাড়ি সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার তারালি ইউনিয়নের তেঁতুলিয়ায় গ্রামের বাড়িতে। হচ্ছেও তাই। ১৩ জুলাই শনিবার শেষ করা হবে এই পর্বটি। এরই মধ্যে বাড়িতে সাজ সাজ রব পড়ে গেছে। আত্মীয় স্বজন শুভাকংখীদের মধ্যে নতুন প্রাণসঞ্চার হয়েছে। তাদের মুখে মুখে এক কথা মোস্তাফিজের বৌভাত।
মোস্তাফিজের বড় ভাই মাহফুজার রহমান মিঠু বলেন কম বেশি হাজার দু’য়েক অতিথি তো থাকবেনই। বাংলাদেশের সব টাইগাররা নিমন্ত্রিত হবেন জানিয়ে তিনি বলেন সব আয়োজন হবে গ্রামের বাড়িতে। সব আত্মীয় স্বজনরাই শরিক হবেন এতে। গ্রামীন পরিবেশে অনুষ্ঠিত হবে বৌভাত।
নববধূ সুমাইয়া পারভিন শিমু ঢাকা বিশ^বিদ্যালয়ে মনোবিজ্ঞান বিভাগে অনার্স প্রথম বর্ষের ছাত্রী। তার বাবা মো. রওনাকুল ইসলাম পরিবারের অন্য সদস্যদের নিয়ে থাকেন গ্রামের বাড়ি সাতক্ষীরার দেবহাটা উপজেলার জগন্নাথপুর গ্রামে। পাঁচ লক্ষ এক টাকা দেনমোহরে ২২ মার্চ বিয়ে হয়েছিল তাদের। মুস্তাফিজের স্বপ্নের রাণী তার মামাতো বোন শিমু ২০১৮ সালে দেবহাটার সখিপুর খান বাহাদুর আহসানউল্লাহ কলেজ থেকে এ প্লাস পেয়ে এইচএসসি পাস করেন। এর আগে ২০১৬ সালে নলতা হাইস্কুল থেকে তিনি গোল্ডেন এ প্লাস পেয়ে পাস করেন এসএসসি।
মোস্তাফিজের পারিবারিক সূত্র আরও জানিয়েছে ১০ জুলাই কাটার মাস্টার ফিরবেন নিজ গ্রামে। ১৩ জুলাইয়ের বৌভাতে থাকছেন ঢাকার এক ঝাঁক সংবাদকর্মী যারা মাঠেঘাটে মোস্তাফিজকে নিয়ে শুধুই লিখেছেন আর ছবি প্রদর্শন করেছেন। এবার তারা লিখবেন বৌভাত আর নব দম্পতির কথা।

Related posts