তালায় বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক পালিত

এসএম বাচ্চু, তালা : তালায় স্বাধীনতার মহান স্থপতি বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানরে ৪৪তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত যথাযোগ্য মর্যাদায় হয়েছে। গতকাল(বৃহ:বার) শোক আর শ্রদ্ধায় জাতির পিতাকে স্মরণ করছেন তালা উপজেলা সর্বস্তরের মানুষ। সরকারি-বেসরকারি সব প্রতিষ্ঠান ও নানা আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে দিবসটি পালন করেছে।
জাতীয় শোক দিবস উপলক্ষে ১৫ আগষ্ট সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ চত্বর থেকে র‌্যালী বের হয়ে উপ-শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ চত্বরে শেষে হয়।

এরপর জাতীর জনক বঙ্গবন্ধু প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন সাতক্ষীরা-১(তালা-কলারোয়া) সংসদ সদস্য এড. মুস্তফা লুৎফুল্লাহ, উপজেলা প্রশাসন উপজেলা নির্বাহী অফিসার ইকবাল হোসেন , উপজেলা আওয়ামীলীগ ও উপজেলা চেয়ারম্যান ঘোষ সনৎ কুমারের নেতৃত্বে, উপজেলা ছাত্রলীগ, মুক্তিযোদ্ধা সংসদ,তালা সরকারী কলেজ,মহিলা কলেজ সহ বিভিন্ন সরকারি, বে-সরকারি শিক্ষা প্রতিষ্ঠান এনজিও বিভিন্ন রাজনৈতিক দল শ্রদ্ধা নিবেদন করেন।

শ্রদ্ধা নিবেদন শেষে তালা উপজেলা পরিষদ চত্বরে আলোচনা সভায়¡ তালা উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইকবাল হোসেনের সভাপত্বিতে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন সাতক্ষীরা-১ (তালা-কলারোয়া) আসনের সংসদ সদস্য এড. মুস্তফা লুৎফুল্লাহ।
উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও জেলা পরিষদ সদস্য সাংবাদিক মীর জাকির হোসেনের সঞ্চাচলনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন তালা উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার, মহিলা ভাইস চেয়ারম্যান মুর্শিদা পারভীন পাঁপড়ী,সহকারী কমিশনার (ভুমি)রবিউল ইসলাম, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোঃ মফিজ উদ্দীন, ডেপুটি কমান্ডার আলাউদ্দীন জোয়াদ্দার,মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ আব্দুর রহমান, শহীদ মুক্তিযোদ্ধা মহাবিদ্যালয়ের অধ্যক্ষ এনামুল ইসলাম, তালা থানার অফিসার ইনচার্জ মোঃ রাসেল মেহেদী, পাটকেলঘাটা থানার অফিসার ইনচার্জ রেজাউল ইসলাম রেজা,উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা মীর আবু মাউদ,উপজেলা খাদ্য নিয়ন্ত্রন কর্মকর্তা আবু হেনা মোঃ মাস্তফা,মৎস্য কর্মকর্তা নির্মাল চন্দ্র ঘোষ,উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মাহফুজুর রহমান,উপজেলা ছাত্রলীগের সভাপতি শেখ সাদী প্রমুখ।

এছাড়া শোক দিবসটি উপলক্ষে সকল সরকারী,বে-সরকারী শিক্ষা প্রতিষ্ঠানে,ব্যাবসায়ী প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনিমিত রাখা সহ চিত্রাংকন,রচনা,হামদ ও নাত প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়েছে এবং বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়েছে।

এদিকে আওয়ামী লীগের সহযোগী সংগঠনের নেতৃবন্দসহ বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থী,সুশীল সমাজ, সাংবাদিক, এনজিও প্রতিনিধি উপস্থিত ছিলেন। আলোচনা শেষে বঙ্গবন্ধুসহ ১৫ আগস্টের সকল শহীদদের আত্মার শান্তি কামনা করে মোনাজাত করা হয় ও কাঙ্গালী ভোজের আয়োজন করা হয়।

Related posts