ম্যাচ সেরা হওয়ায় পুরস্কার একে-৪৭!

ভিন্ন স্বাদের খবর: রাশিয়ার আইস হকি দল ইজতাল ইজেভ্যাক ৩-২ ব্যবধানে প্রতিপক্ষ কিলমেটকে হারিয়েছে। জয়ী দলের গোলরক্ষক সাভেলি কোনোনভকে ম্যাচ সেরার পুরস্কার হিসেবে দলের পক্ষ থেকে একটি ‘একে-৪৭’ (একে-ফোরটিসেভেন) আগ্নেয়াস্ত্র দেওয়া হয়েছে।

দলের সতীর্থরা কোনোনভকে সেরা খেলোয়াড় নির্বাচিত করেন। তিনি ম্যাচে ৩৮টি শটের মুখোমুখি হন। তার মধ্যে ৩৬টি শটই ফিরিয়ে দেন এই গোলরক্ষক। দলের ডেসিং রুমে তাকে তাই ওই আগেয়াস্ত্র পুরস্কার হিসেবে দেওয়া হয়। এর আগেও ক্রীড়াঙ্গনে অদ্ভুত পুরস্কার দিতে দেখা গেছে। ক্যারোলিনা হ্যারিকেন নামক একজনকে কাঠ কাটার কুড়াল উপহার দেওয়া হয়। ব্রডওয়ে হ্যাটও পুরস্কৃত করতে দেখা গেছে।

রাশিয়ার আইস হকি দলের ওই গোলরক্ষক একে-৪৭ নিয়ে বেশ হাসি মুখে পোজও দিয়েছেন। পুরস্কার পেয়ে তিনি খুশি হয়েছেন বলেই মনে হচ্ছে। এ নিয়ে মজা করে একজন টুইট করেছেন, ‘খারাপ খেললেই গুলি করে দেবে।’

তবে পুরস্কার পাওয়া এই অস্ত্র কোনোনভ নিজের কাছে রাখতে পারবেন কি-না সেই প্রশ্ন থাকছে। একে-৪৭ বর্তমান বিশ্বের অন্যতম ভারী আগ্নেয়াস্ত্রর একটি। এটি গ্যাস চালিত স্বয়ংক্রিয় অস্ত্র। এর ডিজাইনার রাশিয়ার (তৎকালীন সোভিয়েত ইউনিয়ন) মিখাইল কালাশনিকভ।

Related posts