তোমরা আমার ছেলেকে বুকে ফিরিয়ে দাও, আবরারের মায়ের বিলাপ

ভিন্ন স্বাদের খবর: শোকে মূহ্যমান নিহত ফাহাদের মা রোকেয়া খাতুন বুকফাটা কান্না আর আহাজারির মধ্যে বার বার বলেন, আমার মেধাবী ছেলে আবরার ফাহাদ সব পরীক্ষায় প্রথম হয়েছে। একশত নম্বরের মধ্যে সে সব পরীক্ষায় শতভাগ নম্বর পেয়েছে। বিনয়ী ও শান্ত স্বভাবের মেধাবী ছাত্র ফাহাদের তার কোন শত্রু ছিল না। কিন্তু কি কারণে আমার নিরপরাধ ছেলেকে নির্মমভাবে পিটিয়ে হত্যা করা হলো। আমি কিছুই চাই না, তোমরা শুধু আমার ছেলেকে আমার বুকে ফিরিয়ে দাও। এ সময় আবেগঘন পরিবেশের সৃষ্টি হয়।

আবরার ফাহাদ হত্যার বিচার দাবিতে ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরাও বিক্ষোভ মিছিল ও কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধ করেছে। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস সংলগ্ন সড়কে সাধারণ শিক্ষার্থীরা মিছিল বের করে। মিছিলটি সড়ক ও টিএসসি প্রদক্ষিণ শেষে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে শক্ষার্থীরা মহাসড়ক অবরোধ করে। প্রায় আধাঘণ্টা সড়ক অবরোধের কর্মসুচি পালনের পর তা প্রত্যাহার করে নেয়া হয়।

এদিকে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদ রাব্বীকে পিটিয়ে হত্যার ঘটনায় এ পর্যন্ত ১৩ জনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা ও অপরাধ তথ্য বিভাগ। সোমবার রাতে আবরার হত্যার ঘটনায় ১৯ জনকে আসামি করে তার বাবা বরকত উল্লাহ ঢাকার চকবাজার থানায় মামলা করেন।

Related posts