সাফ ফুটবলের ফাইনালে বাংলাদশের কিশোরীরা

খেলার খবর: সাফ অনূর্ধ্ব-১৫ নারী ফুটবলের ফাইনালে উঠেছে বাংলাদেশ। টানা দুই ম্যাচ জিতেছে বাঘিনীরা। এ নিয়ে টানা তিনটি আসরের ফাইনাল খেলছে বাংলার ক্ষুদে ফুটবলাররা। দুই বছর আগে সাউথ এশিয়ান ফুটবল ফেডারেশনের প্রবর্তিত এই টুর্নামেন্টের প্রথম আসরে চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ। আর গত বছর ভুটানে অনুষ্ঠিত দ্বিতীয় আসরের ফাইনালে ভারতের কাছে হেরে শিরোপা খোয়ায় মারিয়া মান্দারা। তারই ধারাবাহিকতায় এবারের আসরের ফেভারিট ছিল তারাই। শিরোপা পুনরুদ্ধারের মিশনে ভুটান গিয়ে চার দলের টুর্নামেন্টের ফাইনালে জায়গা করে নিল শামসুন্নাহাররা।

শুক্রবার (১১ অক্টোবর) ভুটানের চাংলিমিথাং স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে নেপালকে ২-১ গোলে হারিয়ে এক ম্যাচ হাতে রেখেই ফাইনাল নিশ্চিত করে লাল-সবুজেরা। আগামী রবিবার লিগ পদ্ধতির টুর্নামেন্টের শেষ ম্যাচে ভারতের সঙ্গে গ্রুপ চ্যাম্পিয়নের জন্য লড়বে বাংলাদেশ। নেপালের বিপক্ষে চাংলিমিথাং স্টেডিয়ামে ফেভারিট তকমা নিয়ে মাঠে নেমে আক্রমণাত্মক ফুটবল উপহার দেয়া বাংলাদেশের কিশোরীরা।

ম্যাচের শুরু থেকে একের পর এক আক্রমণে নেপালের রক্ষণভাগকে ব্যতিব্যস্ত করে তোলে তারা। ফলে ১২ মিনিটে ফরোয়ার্ড শাহেদা আক্তার রিপার গোলে এগিয়ে যায় লাল সবুজরা (১-০)। ধারাবাহিক আক্রমণের মুখে ম্যাচের ২৬ মিনিটে অধিনায়ক শামসুন্নাহার জুনিয়রের গোলে ব্যবধান দ্বিগুণ করে বাংলাদেশ (২-০)। তবে ম্যাচের ধারার বিপরীতে ৬৪ মিনিটে ফরোয়ার্ড আমিষা কারকির গোলে ব্যবধান কমায় নেপাল (১-২)। শেষে এই ব্যবধানে হিমালয় দুহিতাদের হারিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ।

Related posts