স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে বৈঠকের পর সড়কের ধর্মঘট প্রত্যাহার

দেশের খবর: নতুন সড়ক পরিবহন আইন স্থগিত করে সংশোধনের জন্য ৯ দফা দাবিতে ডাকা অনির্দিষ্টকালের ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা দিয়েছে ট্রাক-কাভার্ডভ্যান পণ্য পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদ।

বুধবার রাতে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে মালিক-শ্রমিক ঐক্য পরিষদের বৈঠকের পর দাবি মেনে নেওয়ার আশ্বাসের ভিত্তিতে ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা আসে।

বৈঠকের পর এ বিষয়ে সাংবাদিকদের ব্রিফ করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

তিনি জানান, বৈঠকে আলোচনার ভিত্তিতে ট্রাক-কাভার্ডভ্যান মালিক-শ্রমিকরা ধর্মঘট প্রত্যাহারের সিদ্ধান্ত নিয়েছেন। বৃহস্পতিবার থেকে তারা ধর্মঘট প্রত্যাহার করবেন।

এ সময় সেখানে উপস্থিত ট্রাক-কাভার্ডভ্যান মালিক-শ্রমিক নেতারাও ধর্মঘট প্রত্যাহার করে নেওয়ার কথা জানান।

প্রসঙ্গত, গত ১ নভেম্বর থেকে নতুন সড়ক পরিবহন আইন কার্যকরের ঘোষণা দিয়ে প্রজ্ঞাপন জারি করা হয়। ১৭ দিন প্রচার প্রচারণার পর সোমবার থেকে আইনটি প্রয়োগ শুরু করে পরিবহন নিয়ন্ত্রণ সংস্থা (বিআরটিএ)। আইনটি প্রয়োগ শুরুর পরপরই প্রথমে দেশের কয়েকটি জেলায় বাস চলাচল বন্ধ হয়। এরপর নতুন সড়ক পরিবহন আইন স্থগিত করে সংশোধনের জন্য ৯ দফা দাবিতে বুধবার থেকে সারাদেশে ট্রাক চলাচল বন্ধের ঘোষণা দেয় বাংলাদেশ ট্রাক-কাভার্ডভ্যান পণ্য পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদ।

ঘোষণা অনুযায়ী বুধবার সকাল ৬টা থেকে অনির্দিষ্টকালের ধর্মঘট শুরু করেন ট্রাক-কাভার্ডভ্যান পণ্য পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদ। এদিন সকালে রাজধানীর তেজগাঁওয়ের ট্রাক স্ট্যান্ডে সরেজমিনে দেখা যায়, সারি সারি ট্রাক দাঁড়িয়ে আছে। সেখান থেকে কোনও ট্রাক ছেড়ে যায়নি। তবে বিভিন্ন স্থান থেকে টার্মিনালে কিছু ট্রাক আসতে দেখা যায়।

উদ্ভূত পরিস্থিতিতে বুধবার রাতে ট্রাক-কাভার্ডভ্যান মালিক-শ্রমিক নেতাদের নিয়ে বৈঠকে বসেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। এই বৈঠকের পর ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা এলো।

Related posts