প্রফেসর ডা. রুহুল হক পলিটেকনিক ইনস্টিটিউট এন্ড টেকনিক্যাল ট্রেনিং সেন্টার উদ্বোধন

তরিকুল ইসলাম লাভলু : অবিভক্ত বাংলা ও আসামের শিক্ষা বিভাগের সহকারী পরিচালক, বিশিষ্ট শিক্ষাবিদ ও শিক্ষা সংস্কারক, প্রখ্যত সাহিত্যিক খানবাহাদুর আহ্ছানউল¬া (রঃ) এঁর পূণ্যভূমি নলতায় প্রফেসর ডাঃ রুহুল হক পলিটেকনিক ইনস্টিটিউট এন্ড টেকনিক্যাল ট্রেনিং সেন্টারের নির্মাণ কাজ উদ্বোধন করা হয়েছে।
রোববার (১ ডিসেম্বর) সকাল ১০ টায় সাতক্ষীরা জেলার কালিগঞ্জ উপজেলার নলতায় প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা সাতক্ষীরা-৩ আসনের সংসদ সদস্য, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি, সাবেক স্বাস্থ্যমন্ত্রী আলহাজ্জ অধ্যাপক ডা. আ ফ ম রুহুল হকের উপস্থিতিতে নলতা পাক রওজা শরীফের খাদেম আলহাজ্জ মৌলভী আনছার উদ্দিন আহমদ প্রতিষ্ঠানটির নির্মান কাজের উদ্বোধন করেন।

এসময় প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা এমপি রুহুল হক বলেন, পীর কেবলা খানবাহাদুর আহ্ছানউল¬া (রঃ) অবিভক্ত বাংলা ও আসামের শিক্ষা বিভাগের সহকারী পরিচালক থাকাকালীন সারাদেশে পলিটেকনিক ইনস্টিটিউট এন্ড টেকনিক্যাল প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করেে গেছেন। এবং বর্তমান শিক্ষাবান্ধব সরকার প্রধানমন্ত্রী শেখ হাসিনাও বাংলাদেশের প্রতিটি থানা ও উপজেলাতেও এই প্রতিষ্ঠান নির্মান করছেন। তারই ধারাবাহিকতায় নলতায় পলিটেকনিক ইনস্টিটিউট এন্ড টেকনিক্যাল ট্রেনিং সেন্টারের কাজ শুরু করেছি। এই প্রতিষ্ঠানের সকল শিক্ষার্থীরা শিক্ষা গ্রহণ করে দেশ ও বিদেশে বাংলাদশের সুনম বয়ে আনতে পারে সে লক্ষেই পাঠ দানে এবং ট্রেনিংয়ে গুরুত্ব দেওয়া হবে।

Related posts