মিথ্যা মামলা করায় ব্যারিস্টার নাজমুল হুদার বিরুদ্ধে মামলা

দেশের খবর: সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার (এসকে সিনহা) বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করায় এবার বাদী ব্যারিস্টার নাজমুল হুদার বিরুদ্ধে মামলা করবে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বুধবার কমিশন এ মামলার অনুমোদন দেয়। একই সঙ্গে মামলাটি মিথ্যা প্রমাণিত হওয়ায় এসকে সিনহাকে মামলা অব্যাহতি দিয়েছে দুদক।

উল্লেখ্য, ব্যারিস্টার নাজমুল হুদা গত বছরের ২৭ সেপ্টেম্বর সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার (এসকে সিনহা) বিরুদ্ধে দুর্নীতি ও ক্ষমতার অপব্যবহারের অভিযোগ এনে রাজধানীর শাহবাগ থানায় একটি মামলা করেন। মামলার এজাহারে ৩ কোটি ২৫ লাখ টাকা উৎকোচ নেওয়ার দাবি করেছিলেন তিনি। দুর্নীতি সংক্রান্ত মামলা হওয়ায় মামলাটির তদন্ত করে দুদক।দুদকের পরিচালক সৈয়দ ইকবাল হোসেন ওই মামলার তদন্তকারী কর্মকর্তা।

দুদকের উপপরিচালক ও জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য জানিয়েছেন, এ জাতীয় মিথ্যা মামলা দায়ের করায় নাজমুল হুদার বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন, ২০০৪ এর ২৮(গ) (২) ধারায় একটি নিয়মিত মামলা রুজুর অনুমোদন দিয়েছে কমিশন।

বৃহস্পতিবার কমিশনে এ মামলাটি দায়ের করা হবে বলে দুদক সূত্র জানিয়েছে।
দুদক সূত্র জানায়, ওই মামলার তদন্তে নাজমুল হুদার অভিযোগের সত্যতা মেলেনি। মামলাটি কাল্পনিক সাজানো ঘটনা মর্মে প্রাথমিকভাবে প্রমাণিত হওয়ায় এবং এজাহারকারী অসৎ উদ্দেশ্যে আদালতের ভাবমূর্তি ক্ষুন্ন করার মানসে আলোচ্য মিথ্যা মামলাটি রুজু করেছেন মর্মেও প্রাথমিকভাবে প্রমাণিত হয়। এ প্রেক্ষিতে তদন্ত কর্মকর্তা ওই মামলায় চুরান্ত প্রতিবেদন দাখিলের সুপারিশ করেন। এবং একইসঙ্গে নাজমুল হুদা জেনে শুনে অসৎ উদ্দেশ্যে এজাহারে বর্ণিত মিথ্যা ঘটনার সৃষ্টি করে মামলাটি রুজু করায় তার বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন, ২০০৪ এর ২৮(গ) (২) ধারায় একটি নিয়মিত মামলা রুজু করার আবেদন করেন। পরে কমিশন নথীপত্র যাচাই বাছাই করে মামলাটির অনুমোদন দেয়।

Related posts